পৃথিবীকে জেনে নিন আপনার ভাষায়….24 Hrs Online Newspaper

জুনিয়রদের আইপিএল থেকে দূরে রাখার পক্ষে জয়সুরিয়া

Posted on February 23, 2013 | in খেলাধুলা | by

1Joysoriaশ্রীলংকা ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও দলটির বর্তমান প্রধান নির্বাচক সনৎ জয়সুরিয়া মনে করেন, ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল) থেকে শ্রীলংকার জুনিয়র ক্রিকেটারদের দূরে রাখতে পারলে সেটা ভাল হবে। তবে এটা সম্পূর্ণ তার ‘ব্যক্তিগত মত’ বলেও উল্লেখ করেন তিনি। খবর পিটিআই।

শ্রীলংকা পর্যটনের এক প্রমোশনাল ইভেন্টে অংশ নিতে এসে অনুষ্ঠানের বাইরে গণমাধ্যমকর্মীদের এসব কথা বলেন তিনি।

জয়সুরিয়া মনে করেন, তরুন খেলোয়াড়রা আইপিএলে অংশগ্রহণ করুক শ্রীলংকার জনগণ তা চায় না। কারণ এজন্য তাদের ভিন্নধর্মী টেকনিকের সঙ্গে মানিয়ে নিতে হয়, যা তাদের ক্রিকেটকে ক্ষতিগ্রস্ত করে।

তিনি বলেন, “অভিজ্ঞ ক্রিকেটাররা আইপিএল খেলুক এটা সত্যিই ভাল। কিন্তু দুই ফরম্যাটের মধ্যে কোনটা তার জন্য ভাল হবে সেটা খেলোয়াড়দের ব্যক্তিগত সিদ্ধান্তের ওপর নির্ভরশীল।” দলের আবর্তনকালীন সময়ে শ্রীলংকা জাতীয় দলের নেতৃত্ব এ্যাঞ্জেলো ম্যাথুজের কাছে দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

সাবেক এই অধিনায়ক বলেন, “সুন্দরভাবে দলের পরিবর্তনকালীন সময় হিসেবেই আমরা দলে কিছু নতুন মুখ স্থান দিয়েছি এবং এ্যাঞ্জেলো ম্যাথুজকে অধিনায়ক আর দিনেশ চান্দিমালকে সহ-অধিনায়ক নির্বাচন করেছি।”

‘আগামী কয়েক বছর পর কুমার সাঙ্গাকারা, তিলকরত্নে দিলশান, সামারাবীরা ও মাহেলা জয়াবর্ধনে দৃশ্যপটে থাকবেন না’ বলেও উল্লেখ করেন জয়সুরিয়া।

‘বিদেশের মাটিতে শ্রীলংকা দল কেন কদাচিৎ জয়ের মুখ দেখে’ এমন প্রশ্নের জবাবে জয়সুরিয়া বলেন, “সাম্প্রতিক সময়ে আমাদের দলটা অস্টেলিয়া টেস্ট সিরিজ হেরেছে, এটা খুবই দুঃখজনক। তবে সিডনির তৃতীয় টেস্টে দল ভাল খেলেছে।”

‘শ্রীলংকা দলের ফাস্ট বোলিং কোচ হিসেবে চামিন্দা ভাসকে নিয়োগ দেওয়া হয়েছে’ উল্লেখ করে তিনি বলেন, “টেস্ট ক্রিকেটের প্রতি আরো বেশি মনোযোগ দেওয়া এবং বোলিং বিভাগকে শক্তিশালী করা দরকার।”

সর্বশেষ খবর

আজকের ছবি

www.facebook.com

Tag Cloud