পৃথিবীকে জেনে নিন আপনার ভাষায়….24 Hrs Online Newspaper

২০২১ সালের আগেই বাংলাদেশ বিশ্বের কাছে রোল মডেল হবে : শিক্ষামন্ত্রী

Posted on August 27, 2017 | in শিক্ষা ও সংস্কৃতি | by

নিজস্ব প্রতিনিধি : শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, নতুন প্রজন্ম মেধার দিক দিয়ে দরিদ্র নয়। দিন দিন এদেশের শিক্ষা ব্যবস্থার অগ্রগতি হচ্ছে এবং শিক্ষার হার বৃদ্ধির পাশাপাশি মানও বাড়ছে।
তিনি বলেন,২০২১ সালের আগে বাংলাদেশ বিশ্বের কাছে রোল মডেল হবে। সেই লক্ষ্যে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে।
তিনি শনিবার সিলেট মুরারিচাঁদ (এমসি) কলেজ ও সিলেট সরকারি কলেজে ১০তলা একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে এসব কথা বলেন।
শিক্ষামন্ত্রী বলেন, এমসি কলেজে মোট ৪৮ কোটি টাকার কাজ হবে। কলেজের ছাত্র ও ছাত্রী হোস্টেল, অডিটোরিয়াম, প্রশাসনিক ভবন ও একাডেমিক ভবনের সংস্কারের জন্য ৩ কোটি ৫৬ লাখ টাকা বরাদ্দ করা হয়েছে।
ভিত্তিপ্রস্তর স্থাপনের আগে মন্ত্রী এমসি কলেজের কেন্দ্রীয় শহীদ মিনারে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।
এমসি কলেজের কর্মসূচীর পর সিলেট সরকারি কলেজের মসজিদের উত্তর পার্শ্বে আনুমানিক এক বিঘা জমির ওপর শিক্ষামন্ত্রী একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন। এর পর কলেজ অডিটোরিয়ামে আলোচনা সভায় অংশ নেন তিনি।
সিলেট সরকারি কলেজে অনার্সের অধিভূক্ত ৫টি বিষয়ের আনুষ্ঠানিক ভাবে ঘোষণা দেন মন্ত্রী।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ আতাউর রহমান। সিলেট মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক দেবাংশু দাশ মিঠু এ অনুষ্ঠান সঞ্চালনা করেন।
এতে শিক্ষা ও প্রকৌশলী অধিদপ্তরের প্রধান প্রকৌশলী দেওয়ান মো. হানজালা, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমেদ কামরান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, সিলেট সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, এডভোকেট রনজিত সরকারসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ, স্থানীয়, জেলা ও মহানগরের বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ বক্তৃতা করেন।

Comments are closed.

সর্বশেষ খবর

আজকের ছবি

www.facebook.com

Tag Cloud