পৃথিবীকে জেনে নিন আপনার ভাষায়….24 Hrs Online Newspaper

কাল বাজেট পেশ

Posted on June 3, 2015 | in জতীয় সংসদ | by

muhitপার্লামেন্ট করেসপন্ডেন্ট : দশম জাতীয় সংসদের ষষ্ঠ অধিবেশনে আগামীকাল বৃহস্পতিবার (৪ জুন) বিকেল তিনটায় আসন্ন ২০১৫-১৬ অর্থবছরের বাজেট প্রস্তাব উপস্থাপন করবেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।
এদিন প্রায় ৩ লাখ কোটি টাকার বাজেট প্রস্তাব উত্থাপন করবেন অর্থমন্ত্রী। এটি উপস্থাপনের মধ্য দিয়ে তিনি নবমবারের মতো প্রস্তাবিত বাজেট উত্থাপন করবেন; যা বাংলাদেশের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ সংখ্যক বাজেট উত্থাপন। এর আগে বিএনপির অর্থমন্ত্রী এম সাইফুর রহমান সর্বোচ্চ ১২টি বাজেট প্রস্তাব উত্থাপন করেছিলেন। আওয়ামী লীগের আরেক অর্থমন্ত্রী প্রয়াত শাহ এএমএস কিবরিয়া সাতটি বাজেট উত্থাপন করেন। আর টানা দ্বিতীয় মেয়াদে সরকার গঠনের পর এটি এই সরকারের দ্বিতীয় বাজেট।
সংসদ সচিবালয় সূত্রে জানা যায়, ৪ জুন সংসদে ২০১৫-১৬ অর্থবছরের প্রস্তাবিত বাজেট, চলতি ২০১৪-১৫ অর্থবছরের সংশোধিত বাজেট ও ২০১৫ সালের অর্থবিল উপস্থাপন করা হবে। চলতি ২০১৪-১৫ অর্থবছরের সংশোধিত বাজেটের ওপর আলোচনা হবে ৭ ও ৮ জুন; এরপর এটি পাস হবে। নতুন অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনা শুরু হবে ৯ জুন এবং শেষ হবে ২৮ জুন। আর ২৯ জুন প্রস্তাবিত বাজেটের ওপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত সমাপনী বক্তব্য দেবেন।
২০১৫-১৬ অর্থবছরের বাজেট পাস হবে ৩০ জুন।

Comments are closed.

সর্বশেষ খবর

আজকের ছবি

www.facebook.com

Tag Cloud