পৃথিবীকে জেনে নিন আপনার ভাষায়….24 Hrs Online Newspaper

চীনে জাহাজডুবি: ১৪ লাশ উদ্ধার, জীবিত থাকার আশা ক্ষীণ

Posted on June 3, 2015 | in আন্তর্জাতিক | by

আন্তর্জাতিক ডেস্ক: চীনের ইয়াংজি নদীতে ডুবে যাওয়া জাহাজের যাত্রীদের জীবিত উদ্ধারের সম্ভাবনা ফিকে হয়ে আসছে। এ পর্যন্ত ‘ইস্টার্ন স্টার’ জাহাজের ১৪ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। তবে এখনো পুরোদমে উদ্ধার অভিযান যাচ্ছে উদ্ধারকারী দলগুলো। সোমবার রাতে ঘূর্ণিঝড়ের কবলে পড়ে ৪৫৬ আরোহী নিয়ে ডুবে যায় ওই পর্যটন জাহাজটি। যাত্রীদের অধিকাংশই ছিলেন বয়স্ক।

Ship capsizes on Yangtze River, Hubei Province, China - 02 Jun 2015 Ship capsizes on Yangtze River, Hubei Province, China - 02 Jun 2015 1000 97152b63-f713-4605-a18e-5ba3fb43b40d-620x372

চীনা বার্তা সংস্থা জানিয়েছে, ওই দুর্ঘটনায় এ পর্যন্ত ১৮ জনের মারা যাওয়ার বিষয়ে নিশ্চিত হওয়া সম্ভব হয়েছে। উদ্ধার করা হয়েছে মাত্র ১৪ জনকে। এদের মধ্যে জাহাজের ক্যাপ্টেন এবং তার ২ ক্রু রয়েছেন। তাদেরকে মঙ্গলবার পুলিশের হাতে তুলে দেয়া হয়েছে। চীনের পরিবহনমন্ত্রী ইয়াং চুয়ানতাং জানিয়েছেন,‘ যত সময় যাচ্ছে ততই আমাদের আশা কমছে।

যদিও আমরা শতভাগ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি এবং এখনো আশা ছেড়ে দেইনি।’ তবে আর কাউকে জীবিত উদ্ধার করা না গেলে, এ দুর্ঘটনায় মৃতের সংখ্যা ৪ শতাধিক ছাড়িয়ে যাবে। এর আগে মঙ্গলবার সরকারি বার্তা সংস্থা সিনহুয়ার বরাত দিয়ে রয়টার্স জানিয়েছিল, এখনো ডুবে যাওয়া জাহাজ থেকে আটকে পড়া লোকজনের চিৎকার শোনা যাচ্ছে। তারা সাহায্যের জন্য আর্তনাদ করছেন। প্রতিকূল আবহাওয়ার কারণে উদ্ধার কাজে ব্যাঘাত ঘটছে বলে ওই প্রতিবেদনে উল্লেখ করা হয়েছিল।

Comments are closed.

সর্বশেষ খবর

আজকের ছবি

www.facebook.com

Tag Cloud