পৃথিবীকে জেনে নিন আপনার ভাষায়….24 Hrs Online Newspaper

এজলাসে খালেদার ১২ মিনিট

Posted on April 17, 2016 | in রাজনীতি | by

নিজস্ব প্রতিবেদক : জিয়া চ্যারিটেবল দুর্নীতি মামলায় আত্মপক্ষ সমর্থন করতে এসে আদালতের এজলাস কক্ষে ১২ মিনিট দাঁড়িয়েছিলেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বেগম জিয়া রবিবার সকাল ১০টা ৩২ মিনিটে আদালত কক্ষে প্রবেশ করেন। ১০টা ৪৩ মিনিটে বিচারক এজলাসে আসেন।

P-M-khaledah-zia
১০টা ৪৪ মিনিটে খালেদা জিয়াকে বসার জন্য অনুমতি দেন। নির্ধারিত সময়ে বিচারক এজলাসে না আসায় বেগম খালেদা জিয়াকে ১২ মিনিট দাঁড়িয়ে থাকতে হলো। কোর্ট বসার সময় ছিল ১০টা ৩০ মিনিটে। এর আগে ঢাকার বকশীবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদ্দারের আদালতে রবিবার সকাল সাড়ে ১০টায় তিনি উপস্থিত হন। এ দিন মামলার আত্মপক্ষের সমর্থন ও যুক্তি উপস্থাপনের দিন ধার্য রয়েছে।
বেগম খালেদা জিয়ার আদালতে হাজির হওয়া উপলক্ষে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভি, যুগ্ম মহাসচিব মাহাবুব উদ্দিন খোকন, ভাইস চেয়ারম্যান আব্দুল আল নোমান, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল আউয়াল মিন্টু, অ্যাডভোকেট জয়নাল আবেদিন, সানাউল্লাহ মিয়া ও মাসুদ আহম্মেদ তালুকদারসহ অনেক নেতা-কর্মী উপস্থিত হন।
এর আগে ৭ এপ্রিল মামলার দুই আসামি বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না ও ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান আত্মপক্ষের সমর্থনে নিজেদের নির্দোষ দাবি করে ন্যায়বিচারের প্রত্যাশা করেন।
সে দিন বেগম খালেদা জিয়া অসুস্থতাজনিত কারণে আদালতে হাজির না হওয়ায় সময়ের আবেদন করেন তার আইনজীবীরা।

আদালত সময়ের আবেদন মঞ্জুর করে ১৭ এপ্রিল আত্মপক্ষের সমর্থন ও যুক্তি উপস্থাপনের জন্য বেগম খালেদা জিয়াকে আদালতে হাজির হওয়ার জন্য নির্দেশ দেন।

মামলায় বিভিন্ন সময়ে ৩২ জন্য সাক্ষ্য দেন।
মামলার এজাহার থেকে জানা যায়, জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগ এনে খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

ওই মামলার অপর আসামিরা হলেন— খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, হারিছের তখনকার সহকারী একান্ত সচিব ও বিআইডব্লিউটিএ’র নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান।

Comments are closed.

সর্বশেষ খবর

আজকের ছবি

www.facebook.com

Tag Cloud