পৃথিবীকে জেনে নিন আপনার ভাষায়….24 Hrs Online Newspaper

মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

Posted on April 17, 2016 | in জাতীয় | by

নিজস্ব প্রতিবেদক: মুজিবনগর দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ রোববার সকালে রাজধানীর ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে প্রধানমন্ত্রী এ শ্রদ্ধা জানান।

বার্তা সংস্থা বাসস জানায়, প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। এরপর আওয়ামী লীগ সভাপতি হিসেবে দলের নেতাকর্মীদের নিয়ে শেখ হাসিনা শ্রদ্ধা নিবেদন করেন স্বাধীনতার এই রূপকারকে।03_Sheikh+Hasina_Dhanmondi_070316_0001

এ সময় আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, সভাপতিমণ্ডলীর সদস্য কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, অ্যাডভোকেট সাহারা খাতুন, সতীশ চন্দ্র রায়, যুগ্ম সম্পাদক ডা. দীপু মনি ও জাহাঙ্গীর কবির নানক, অ্যাডভোকেট আবদুল মতিন খসরু, ড. আবদুর রাজ্জাক, ড. হাছান মাহমুদ, আবদুস সোবহান গোলাপ, ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এমপি, পংকজ দেবনাথ এমপি ও যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী উপস্থিত ছিলেন।

শ্রদ্ধা জানানো শেষে তোফায়েল আহমেদ বলেন, দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব সুরক্ষা করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়াই মুজিবনগর দিবসের অঙ্গীকার। যুক্তরাষ্ট্র দেশের মানবাধিকার পরিস্থিতি নিয়ে উদ্বেগ জানানোয় এর কড়া সমালোচনা করে তিনি বলেন, যারা আন্দোলনের নামে মানুষকে হত্যা করল, তাদের নিয়ে ওই রিপোর্টে কোনো কথা নেই।

১৯৭১ সালের এই দিনে বাংলার মুক্তিযুদ্ধের সময় কুষ্টিয়ার মেহেরপুরের বৈদ্যনাথতলার আম্রকাননে বাংলাদেশের প্রবাসী সরকার প্রতিষ্ঠা করা হয়। সৈয়দ নজরুল ইসলামকে ভারপ্রাপ্ত রাষ্ট্রপতি, তাজউদ্দীন আহমদকে প্রধানমন্ত্রী এবং ক্যাপ্টেন মনসুর আলী ও এ এইচ এম কামরুজ্জামানকে মন্ত্রিসভার সদস্য করে প্রবাসী সরকার গঠন করা হয়।

Comments are closed.

সর্বশেষ খবর

আজকের ছবি

www.facebook.com

Tag Cloud