পৃথিবীকে জেনে নিন আপনার ভাষায়….24 Hrs Online Newspaper

বঙ্গবন্ধুর আদর্শে উদ্বুদ্ধ হয়ে দুর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে

Posted on August 15, 2017 | in দুর্নীতি দমন কমিশন | by

নিজস্ব প্রতিবেদক : দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, সরকারি কর্মকর্তারা বিশেষ করে মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা দুর্নীতি না করলে অথবা দুর্নীতিকে প্রশয় না দিলে মন্ত্রণালয়ে দুর্নীতি হতে পারে না।
তিনি বলেন, ‘দুর্নীতি দমন কমিশনের মর্যাদা তখনই সমুন্নত থাকবে, যদি কমিশনের কর্মকর্তারা দুর্নীতিমুক্ত থাকেন। তবেই এই প্রতিষ্ঠানে বঙ্গবন্ধুর আদর্শের প্রতিফলন ঘটবে। ‘

জাতীয় শোক দিবস উপলক্ষে দুদক প্রধান কার্যালয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভায় সংস্থার চেয়ারম্যান সভাপতির বক্তৃতায় এসব কথা বলেন।

তিনি বলেন, ‘১৫ আগস্ট শুধু শোকের দিন নয়, এটি বাঙালি জাতি জন্য লজ্জারও দিন। কারণ যে মহান ব্যক্তি দেশের স্বাধীনতা তথা মানুষের মুক্তির জন্য সারাজীবন সংগ্রাম করে গেছেন, এমনকি বাঙালি জাতির জন্য নিজের জীবনকে উৎসর্গ করেছেন, তাঁকে কতিপয় বাঙালিই হত্যা করেছে। এই হত্যাকান্ড বাঙালি জাতির জন্য কলঙ্কের। ‘

ইকবাল মাহমুদ বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ বিরোধী ষড়যন্ত্র থেকে জাতিকে রক্ষার ক্ষেত্রে অন্যান্য প্রতিষ্ঠানের ন্যায় দুদকেরও দায়িত্ব রয়েছে। কোন ষড়যন্ত্র বাস্তবায়ন করা হয় অবৈধ উপার্জিত অর্থ দিয়ে। এ কারণে অবৈধ অর্থ বা অবৈধ সম্পদ ধরার আইনি দায়িত্ব দুর্নীতি দমন কমিশনের।

তিনি দুদক কর্মকতাদের শোককে শক্তিতে পরিণত করে সকল দুর্নীবাজের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়ে বলেন, ‘আজ থেকে আমাদের শপথ হোক কোন দুর্নীতিবাজ কিংবা তদবীরবাজের চাপের কাছে মাথা নত করবো না।
কোন অবস্থাতেই দুর্নীতিবাজদের ছাড় দেব না। আইন অনুযায়ী সততা, নিষ্ঠা ও নির্ভীকচিত্তে দায়িত্ব পালন করবো। তাহলেই হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি প্রকৃত শ্রদ্ধা প্রদর্শন করা হবে।
কমিশনার ড. নাসিরউদ্দীন আহমেদ, এএফএম আমিনুল ইসলাম ও মহাপরিচালক ড. মো. শামসুল আরেফিন অনুষ্ঠানে বক্তৃতা করেন।

Comments are closed.

সর্বশেষ খবর

আজকের ছবি

www.facebook.com

Tag Cloud