পৃথিবীকে জেনে নিন আপনার ভাষায়….24 Hrs Online Newspaper

আফগানিস্তানের ‘আইএস-তালেবানের’ সম্মিলিত হামলায় নিহত ৫০

Posted on August 7, 2017 | in আন্তর্জাতিক | by

আন্তর্জাতিক ডেস্ক :আফগানিস্তানে জঙ্গি হামলায় অন্তত ৫০ জন নিহত হয়েছে বলে দাবি করেছে দেশটির কর্মকর্তারা। তারা জানান, সার-ই পুল প্রদেশে একটি পুলিশ চেকপোস্টে এই হামলা চালায় জঙ্গিরা। এর আগে গ্রামেও বেসামরিকদের উপর গুলি চালাতে থাকে জঙ্গিরা। সোমবার ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদন থেকে এসব কথা জানা যায়।

আফগানিস্তানে জঙ্গি হামলায় অন্তত ৫০ জন নিহত হয়েছে বলে দাবি করেছে দেশটির কর্মকর্তারা। তারা জানান, সার-ই পুল প্রদেশে একটি পুলিশ চেকপোস্টে এই হামলা চালায় জঙ্গিরা। এর আগে গ্রামেও বেসামরিকদের উপর গুলি চালাতে থাকে জঙ্গিরা। সোমবার ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদন থেকে এসব কথা জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, নিহতদের মধ্যে সাতজন আফগান নিরাপত্তা কর্মী ও বিদ্রোহীরাও রয়েছেন। কর্মকর্তাদের দাবি, আইএস ও তালেবান জঙ্গিরা মিলিত হয়ে এই হামলা চালিয়েছে।

প্রাদেশিক সরকারের এক মুখপাত্র বলেন, গ্রামে বন্দুকধারীরা প্রবেশে করে মূলত শিয়া মুসলিমদেরেই হত্যা করতে থাকে। তাদের গুলিতে শিশু ও নারীসহ অনেকে প্রাণ হারান।

এই হামলার তীব্র নিন্দা জানিয়েছেন আফগান প্রেসিডেন্ট আফগান ঘানি। এক বিবৃতিতে তিনি বলেন, ‘অপরাধী সন্ত্রাসীরা আরেকবার বেসামরিক ব্যক্তি, নারী ও শিশুকে হত্যা করেছে। এই বর্বরোচিত হামলা মানবাধিকারের চরম লঙ্ঘন এবং যুদ্ধাপরাধের শামিল।’

জাতিসংঘের মতে, চলমান যুদ্ধে আফগানিস্তানে চলতি বছরের প্রথমার্ধেই ১ হাজার ৬৬২ জনেরও বেশি বেসামরিক নিহত হয়েছেন।

বাংলাট্রিবিউন

Comments are closed.

সর্বশেষ খবর

আজকের ছবি

www.facebook.com

Tag Cloud