পৃথিবীকে জেনে নিন আপনার ভাষায়….24 Hrs Online Newspaper

ভারতকে হারাতে ইতিহাস গড়তে হবে

Posted on July 29, 2017 | in খেলাধুলা | by

স্পোর্টস ডেস্ক : বিরাট কোহলি সেঞ্চুরি তুলে নেওয়ার পর আর দেরি করেননি ইনিংস ঘোষণা করতে। ৩ উইকেটে ২৪০ রানে ভারত ঘোষণা করে তাদের দ্বিতীয় ইনিংস। ওই স্কোরেই রানের পাহাড়ে চাপা পড়েছে শ্রীলঙ্কা। গল টেস্ট জিততে হলে রীতিমত পাহাড় ডিঙাতে হবে স্বাগতিকদের। ঘরের মাঠের টেস্ট জিততে লঙ্কানদের চাই ৫৫০ রান।

চতুর্থ দিনের শুরুতে ঝোড়ো ব্যাটিং করেছেন কোহলি ও আজিঙ্কা রাহানে। আগের দিন ৭৬ রানে অপরাজিত থাকা কোহলি তুলে নেন টেস্ট ক্যারিয়ারের ১৭তম সেঞ্চুরি, অধিনায়ক হিসেবে এটা আবার তার দশম শতক। শেষ পর্যন্ত তিনি অপরাজিত ছিলেন ১০৩ রানে। ১৩৬ বলের ইনিংসটি কোহলি সাজিয়েছিলেন ৫ চার ও ১ ছক্কায়। আর রাহানে ১৮ বলে অপরাজিত ছিলেন ২৩ রানে।

ভারতের মু্খোমুখি হওয়ার আগেই কঠিন এক লক্ষ্য পার করেছিল শ্রীলঙ্কা। ৩৮৮ রানের বাধা পেরিয়ে গেলেও প্রতিপক্ষ ছিল দুর্বল জিম্বাবুয়ে। আর এবার তাদের লড়াইটা ভারতের মতো বিশ্বসেরা দলের বিপক্ষে। তাছাড়া প্রথম ইনিংসে ব্যাটিংয়ের যে বেহাল অবস্থা হয়েছিল স্বাগতিকদের, তাতে দ্বিতীয় ইনিংসে ঘুরে দাঁড়ানোটা কঠিনই তাদের জন্য।

গল স্টেডিয়ামের ইতিহাসও সায় দিচ্ছে না। চতুর্থ ইনিংসে ব্যাট করে এখানে ৩০০’র বেশি রান করতে পারেনি কেউ। সেই হিসাবে ভারতের ছুড়ে দেওয়া লক্ষ্যটা শ্রীলঙ্কার জন্য একরকম অসম্ভবই! ক্রিকইনফো

Comments are closed.

সর্বশেষ খবর

আজকের ছবি

www.facebook.com

Tag Cloud