পৃথিবীকে জেনে নিন আপনার ভাষায়….24 Hrs Online Newspaper

জাবির ক্লাশ শুরু ৯ জুলাই

Posted on June 22, 2017 | in শিক্ষা ও সংস্কৃতি | by

৮ জুলাই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলসমূহ খুলে দেয়া হবে এবং ৯ জুলাই থেকে ক্লাস শুরু হবে।

শনিবার অনুষ্ঠিত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

একই সঙ্গে, গত ২৬-০৫-২০১৭ তারিখে সড়ক দুর্ঘটনায় নিহত নাজমুল হাসান রানা ও মেহেদী হাসান আরাফাতের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা ও সহমর্মিতা প্রকাশ করা হয়েছে এবং রানা ও আরাফাতের আত্মার শান্তি কামনা করা হয়েছে।

সিন্ডিকেট সভার সিদ্ধান্তে বলা হয়েছে, হলসমূহ খুলে দেয়ার পূর্বে নিহত নাজমুল হাসান রানা ও মেহেদী হাসান আরাফাতের পরিবারকে ক্ষতিপূরণ প্রদান করা হবে। উপরন্তু এই দুই পরিবার থেকে একজন করে সদস্যকে যোগ্যতা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ে চাকরি দেয়া হবে।

ইতোমধ্যে ঢাকা-আরিচা মহাসড়কের সিএন্ডবি থেকে বিশমাইল পর্যন্ত বিশ্ববিদ্যালয় সংলগ্ন রাস্তার গুরুত্বপূর্ণ স্থানসমূহে সিসি ক্যামেরা স্থাপন ও স্পিড ব্রেকার নির্মাণের কাজ শুরু হয়েছে।

সিন্ডিকেট সভার অপর এক সিদ্ধান্তে বলা হয়েছে, ঈদের ছুটি শেষ হওয়ার এক সপ্তাহ পর থেকে বিভাগীয় সিদ্ধান্ত মোতাবেক পুনঃনির্ধারিত সময়সূচি অনুযায়ী পরীক্ষাসমূহ অনুষ্ঠিত হবে। ২৭-০৫-২০১৭ তারিখে উপাচার্য মহোদয়ের বাসভবনে উদ্ভুত অনাকাঙ্খিত পরিস্থিতির পরিপ্রেক্ষিতে দায়েরকৃত মামলা সম্পর্কে আইন উপদেষ্টার পরামর্শ নেয়ার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম ও প্রো-উপাচার্য অধ্যাপক ড. আবুল হোসেন প্রশাসনের পক্ষে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের স্বাগত জানিয়েছেন। তারা শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখার নিমিত্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী কর্মকর্তা ও কর্মচারি তথা বিশ্ববিদ্যালয় পরিবারের সার্বিক সহযোগিতা কামনা করেছেন।

Comments are closed.

সর্বশেষ খবর

আজকের ছবি

www.facebook.com

Tag Cloud