পৃথিবীকে জেনে নিন আপনার ভাষায়….24 Hrs Online Newspaper

শত কোটি টাকা জলে, কাউন্টার রেখে লঞ্চেই বিক্রি হচ্ছে টিকিট!

Posted on June 21, 2017 | in সারা দেশ | by

ডেস্ক রিপোর্ট : কাউন্টারে নয়, আগের মতোই টিকিট বিক্রি হচ্ছে লঞ্চের মধ্যেই। ফলে শত কোটি টাকা ব্যয়ে নির্মিত টিকিট কাউন্টার কোন কাজেই আসছে না। থেকেই যাচ্ছে যাত্রী হয়রানি, অতিরিক্ত যাত্রী বহন প্রবণতা। বিআইডবিøউটিএ বলছে, নিয়ম না মেনে যারা লঞ্চের ভেতর টিকিট বিক্রি করছে ঈদের পরই তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। পাশাপাশি কাউন্টার বরাদ্দ বাতিল করে সংশ্লিষ্ট লঞ্চের বিরুদ্ধে মামলা করা হবে।

যাত্রী হয়রানি দূর করতে ও লঞ্চ যোগাযোগকে সুশৃঙ্খল করতে গতবছর সদরঘাট টার্মিনালে শত কোটি টাকা ব্যয়ে নির্মাণ হয় ৩৪টি টিকিট কাউন্টার। পরে আইডবিøউটিএ কর্তৃক বিভিন্ন লঞ্চ কোম্পানিকে কাউন্টারগুলো বরাদ্দ দেয় হয়। চলতি বছরের ১৫ জুন থেকে এসব কাউন্টারে টিকেট বিক্রি শুরুর কথা থাকলেও কোন লঞ্চ কোম্পানি তা মানেনি।

নিয়ম না মেনে আগের মতোই লঞ্চের ভেতরে টিকিট বিক্রি করছে লঞ্চ কর্তৃপক্ষ। ফলে যাত্রী হয়রানির পাশাপাশি হিসাবের বাইরে অতিরিক্ত যাত্রী নিচ্ছে বিভিন্ন লঞ্চ। এতে দুর্ঘটনার আশঙ্কা বাড়ছে। সদরঘাটে টিকিট কাউন্টার চালু না হওয়ায় ক্ষোভ জানিয়েছেন ঢাকা থেকে দক্ষিণাঞ্চলগামী যাত্রীরা। লঞ্চের ভেতরে টিকিট বিক্রি নিয়ে অব্যবস্থাপনার অভিযোগ তাদের।

তবে টিকিট কাউন্টার নিয়ে অনীহার অভিযোগ অস্বীকার করছে লঞ্চ মালিক সমিতি। তাদের পাল্টা অভিযোগ, অপরিকল্পিত কাউন্টার নির্মাণের কারণেই সেখানে টিকিট বিক্রি শুরু করা যাচ্ছে না।

অন্যদিকে লঞ্চ মালিকদেরই দায়ী করছে বিআইডবিøউটিএ। সংস্থাটি বলছে, অনিয়ম চালিয়ে যেতেই টিকিট কাউন্টারের বিষয়ে আগ্রহী নয় লঞ্চ মালিক সমিতি। তবুও সদরঘাটে শৃঙ্খলা আনতে টিকিট কাউন্টার যে কোনো মূল্যে চালু করা হবে।

ইনডিপেন্ডেন্ট টিভি

Comments are closed.

সর্বশেষ খবর

আজকের ছবি

www.facebook.com

Tag Cloud