পৃথিবীকে জেনে নিন আপনার ভাষায়….24 Hrs Online Newspaper

‌’কয়েক দিনের মধ্যেই চালের দাম কমবে’

Posted on June 21, 2017 | in সারা দেশ | by

ডেস্ক রিপোর্ট : বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, শুল্ক কমানোর সিদ্ধান্তের কারণে আগামী কয়েক দিনের মধ্যে চালের দাম কমে আসবে।

তিনি বলেন, চালের মূল্য ও সরবরাহ স্বাভাবিক রাখতে সরকার আমদানি শুল্ক ১৮ ভাগ কমানোর সিদ্ধান্ত নিয়েছে। এখন ১০ শতাংশ আমদানি শুল্ক দিয়ে চাল আমদানি করা যাবে। এতে চালের মূল্য কেজিতে ৬ টাকা করে কমবে বলেও আশা প্রকাশ করেন তিনি। বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত প্রতিযোগিতা কমিশনের এক কর্মশালায় এসব কথা বলেন তোফায়েল আহমেদ। মন্ত্রী বলেন, বাজারে পণ্যের মূল্য ইচ্ছাকৃত বৃদ্ধির চেষ্টা করা হয়েছিল।

বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে ব্যবসাবান্ধব সরকারের বিভিন্ন পদক্ষেপ গ্রহণের ফলে পণ্যমূল্য স্বাভাবিক রয়েছে। স্থায়ীভাবে পণ্যের বাজার স্বাভাবিক রাখতে সরকার সব ধরনের পদক্ষেপ গ্রহণ করেছে। প্রতিযোগিতা আইন-২০১২ অবহিতকরণ শীর্ষক এ কর্মশালায় বাণিজ্যমন্ত্রী আরও বলেন, ষড়যন্ত্রমূলক যোগসাজশ, মনোপলি, জোটবদ্ধতার মাধ্যমে পণ্যের মূল্য বৃদ্ধির প্রবণতা বন্ধ করতে সরকার ২০১২ সালে প্রতিযোগিতা আইন পাস করেছে। সে মোতাবেক প্রতিযোগিতা কমিশন গঠন করা হয়েছে। দেশে স্বাভাবিক প্রতিযোগিতার মাধ্যমে ব্যবসা-বাণিজ্য পরিচালনার জন্য সরকার সব ধরনের পদক্ষেপ নিয়ে যাচ্ছে। প্রতিযোগিতা কমিশন সে লক্ষ্যে কাজ করে যাবে।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন।

Comments are closed.

সর্বশেষ খবর

আজকের ছবি

www.facebook.com

Tag Cloud