পৃথিবীকে জেনে নিন আপনার ভাষায়….24 Hrs Online Newspaper

বাংলাদেশে লক্ষ্য ২৯০

Posted on February 20, 2014 | in খেলাধুলা | by

CRICKET-BAN-SRIঢাকা:  দলীয় ৬৩ রানের মধ্যে রুবেল হোসেনের জোড়া আঘাত ও সোহাগ গাজীর ঘূর্ণিতে শ্রীলঙ্কা তিন উইকেট হারাল। বাংলাদেশ দারুণ শুরুর আভাস দিল। কিন্তু কুমার সাঙ্গাকারা ক্যারিয়ারের ১৭তম ওয়ানডে শতক হাঁকিয়ে পুরো ম্যাচের নিয়ন্ত্রণ নিলেন। অপর প্রান্ত থেকে যোগ্য সহায়তা পেলেন আশান প্রিয়ঞ্জনের। দুজনই সাজঘরে ফিরেছেন। তবে তাদের ইনিংসের সুবাদে স্বাগতিকদের সামনে লক্ষ্য দাঁড়িয়েছে ২৯০ রানের।  ব্যাট করতে নেমে প্রথম ওভারে দুটি বাউন্ডারি হাঁকিয়ে ৮ রান নিলেও দ্বিতীয় ওভারে রুবেল হোসেনের বলে শামসুর রহমানের তালুবন্দি হন কুশল পেরেরা (৮)।

কুমার সাঙ্গাকারাকে নিয়ে বেশি বড় জুটি গড়তে পারেননি তিলকরত্নে দিলশান। ডানহাতি পেসার নিজের চতুর্থ ওভারে এই ওপেনারকেও সাজঘরে পাঠান।   গাজীর বলে শামসুরের তৃতীয় শিকার হন দিনেশ চান্দিমাল (৯)। সাঙ্গাকারা ৫২ বলে ক্যারিয়ারের ৮৪তম ফিফটি হাঁকিয়ে অপরাজিত খেলছেন। ৮৭ রানে খেলছেন তিনি। ৮৫ বলে চতুর্থ ম্যাচে দ্বিতীয় হাফ সেঞ্চুরি পাওয়া প্রিয়ঞ্জন ৬০ রান করেন। ১১৪ রানের জুটিটি ভাঙতে এই ডানহাতিকে এলবিডব্লুর ফাঁদে ফেলেন সাকিব। দলের ৪৬তম ওভারে মাহমুদউল্লাহ সফরকারী অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুসের ক্যাচ মিস করেন। অবশ্য পরের দুই ওভারে ভুল শুধরে দিতে পেরেছেন তিনি। সাঙ্গাকারা ও থিসারা পেরেরাকে ক্যাচ ধরে সাজঘরে ফেরান মাহমুদউল্লাহ।

সাঙ্গাকারা ১২৮ রানে আরাফাত সানির শিকার হন। এর আগে বাঁহাতি এই ব্যাটসম্যান বাংলাদেশের বিপক্ষে চতুর্থ শতক পান ৯৮ বলে। রুবেলের তৃতীয় শিকার হওয়ার পথে থিসারা পেরেরা রানের খাতা খুলতে ব্যর্থ হন। শেষ ওভারে ৩৬ বল মোকাবিলা করে ম্যাথুস দেখা পান ১৭তম হাফ সেঞ্চুরির। মুমিনুল হক শেষ দুই ওভার কিথুরুয়ান ভিথানাগের সহজ দুটি ক্যাচ মিস করেন। ম্যাথুস ৫৬ ও ভিথানাগ ১৫ রানে অপরাজিত ছিলেন।  দুদলে একটি করে মাত্র পরিবর্তন এসেছে। বাংলাদেশ দলে আল আমিন হোসেনের পরিবর্তে জায়গা পেয়েছেন মাশরাফি বিন মুর্তজা। আর শ্রীলঙ্কার নুয়ান ‍কুলাসেকেরা চোট নিয়ে বাইরে থাকায় ডাক পেলেন অজন্তা মেন্ডিস।

সর্বশেষ খবর

আজকের ছবি

www.facebook.com

Tag Cloud