পৃথিবীকে জেনে নিন আপনার ভাষায়….24 Hrs Online Newspaper

‘৫ জানুয়ারির পুনরাবৃত্তি ঘটলে মানুষ সহ্য করবে না’

Posted on March 28, 2015 | in Uncategorized | by

85443_6555নিউজ ডেস্ক: শত নাগরিক কমিটির আহবায়ক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড, এমাজউদ্দীন আহমদ বলেছেন, তিন সিটি করপোরেশন নির্বাচনের জন্য এখনো সুষ্ঠু পরিবেশ নিশ্চিত হয়নি। সুন্দর পরিবেশ নিশ্চিত করার পরিবর্তে সিটি করপোরেশন নির্বাচনে ৫ জানুয়ারির পুনরাবৃত্তি ঘটলে তা মানুষ সহ্য করবে না। শনিবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় তিনি এ সব কথা বলেন। ‘বর্তমান প্রেক্ষাপটে স্বাধীনতা ও শহীদ দিবস’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে জিয়া সাংস্কৃতিক সংগঠন (জিসাস)।

আয়োজক সংগঠনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান আবুল হাশেম রানার সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রুহুল আমিন গাজী। এমাজউদ্দীন আহমদ বলেন, নির্বাচনে সুষ্ঠু পরিবেশের দাবিতে আমরা বুধবার ‘শত নাগরিক কমিটি’ নির্বাচন কমিশনে গিয়েছিলাম। নির্বাচনপূর্ব সুষ্ঠু পরিবেশের নিশ্চয়তার জন্য আমরা নির্বাচন কমিশনের কাছে বলেছি। নির্বাচন সুষ্ঠু ও গ্রহণযোগ্য করতে হলে পরিবেশ তৈরি করতে হবে। এর মাধ্যমে পারস্পরিক বাক্যালাপ ও কথার আদান-প্রদান হওয়া সম্ভব। নির্বাচনের আগে বিএনপির দলীয় কার্যালয়গুলোর পরিস্থিতি স্বাভাবিক করার দাবি জানান এমাজউদ্দিন। তিনি বলেন, বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয় এখনো আইনশৃঙ্খলা বাহিনী ঘিরে রেখেছে। দলের কেন্দ্রীয় কার্যালয় তালাবদ্ধ করে রাখা হয়েছে। এই পরিস্থিতির পরিবর্তন এনে পরিবেশ স্বাভাবিক করতে হবে।

তিনি বলেন, নির্বাচনের আগে মিছিল, মিটিং, সমাবেশের মতো নির্বাচন সংশ্লিষ্ট কর্মসূচিগুলো প্রয়োগের স্বাভাবিক পরিবেশের নিশ্চয়তা প্রয়োজন। এগুলো ছাড়া কোনো নির্বাচন হতে পারে না। এদিকে জাতীয় প্রেস ক্লাব কনফারেন্স লাউঞ্জে আরাফাত রহমান কোকোর স্মরণসভা ও দোয়া মাহফিলেও যোগ দেন এমাজউদ্দীন আহমদ। আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদ এ কর্মসূচির আয়োজন করে।

Comments are closed.

সর্বশেষ খবর

আজকের ছবি

www.facebook.com

Tag Cloud