পৃথিবীকে জেনে নিন আপনার ভাষায়….24 Hrs Online Newspaper

সুশীল সমাজের দেওয়া প্রস্তাব সমর্থন করেছে বিএনপি : ফখরুল

Posted on August 1, 2017 | in রাজনীতি | by

ডেস্ক রিপোর্ট : নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে সংলাপে সুশীল সমাজের দেওয়া প্রস্তাব সমর্থন করেছে বিএনপি। বিএনপির পক্ষ থেকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ইসির ডাকা সংলাপে অংশ নিয়ে দেশের সুশীল সমাজের প্রতিনিধিরা সুষ্ঠু নির্বাচনের স্বার্থে সেনাবাহিনী মোতায়েনসহ যে সব প্রস্তাব করেছেন আমরা তা সমর্থন করি। তবে সেনাবাহিনী মোতায়েনের পাশাপাশি তাদেরকে নির্বাচনকালীন ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দিতে হবে।

মঙ্গলবার দুপুরে রাজধানীর তোপখানা রোডের শিশুকল্যাণ পরিষদ হলরুমে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলুর মুক্তির দাবিতে ‘বরকত উল্লাহ বুলু মক্তি পরিষদ’ আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি দলের এ অবস্থানের কথা জানান।আওয়ামী লীগকে ক্ষমতা থেকে সরানো ছাড়া বিকল্প পথ নেই মন্তব্য করে বিএনপি নেতাকর্মীদের জনসম্পৃক্ত কর্মসূচিতে অংশ নেয়ায়ার পরামর্শ দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল। তিনি বলেন, বিএনপি চেয়ারপার্সন দলের নেতাকর্মীদের সদস্য সংগ্রহ কর্মসূচির মাধ্যমে জনগণের পাশে মিশে যেতে বলেছেন। জনগণকে রাজপথের আন্দোলন সংগ্রামে ঐক্যবদ্ধ করতে বলেছেন। কারণ, আন্দোলনের পাশাপাশি নির্বাচনের মাধ্যমে এই সরকারকে ক্ষমতা থেকে সরাতে হবে।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ মামলাকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে বিরোধীদলকে রাজনীতি থেকে দূরে সরিয়ে রাখতে চাচ্ছে। আর এভাবে একতরফা নির্বাচন করে তার‍া আবারও ক্ষমতায় যেতে চাচ্ছে। তবে বিএনপি বরাবরই বলে আসছে আগামী নির্বাচন সহায়ক সরকার ব্যতিত সুষ্ঠু ও নিরপেক্ষ হবে না। তাই সকল দলের অংশগ্রহণের মাধ্যমে নির্বাচন হতে হবে। অন্যথায় জনগণ সেই নির্বাচন করতে দেবে না, বিএনপি ও জনগণ নির্বাচনে অংশ নেবে না।

বিএনপি মহাসচিব বলেন, বর্তমান নির্বাচন কমিশন গঠন করা হয়েছে জনগণকে ভুল বুঝিয়ে নীলনকশা বাস্তবায়নের জন্য। প্রধান নির্বাচন কমিশনার ছাত্রজীবনে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। তিনি জনতার মঞ্চের লোক তাই নিরপেক্ষ নন। ফলে তাঁর অধীনে নির্বাচন নিরপেক্ষ হবে না, হতে পারে না।ফখরুল বলেন, রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র স্থাপনের বিষয়ে আওয়ামী লীগ সরকার মিথ্যা কথা বলে যাচ্ছে। দেশকে ধ্বংসের কাজে লিপ্ত হয়েছে তারা। আওয়ামী লীগ মিথ্যা কথা বলতে বলতে এখন বিদেশি বিভিন্ন সংস্থার সত্য প্রতবেদন নিয়েও মিথ্যাচার শুরু করেছে। এর মাধ্যমে তারা জনগণকে বিভ্রান্ত করছে। সমাবেশে আরও বক্তব্য রাখেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল, হারুন অর রশিদ, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর নেওয়াজ আলী নেওয়াজ, সহ-তথ্যগবেষণা সম্পাদক কাদের গনি চৌধুরী স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু প্রমুখ।

Comments are closed.

সর্বশেষ খবর

আজকের ছবি

www.facebook.com

Tag Cloud