পৃথিবীকে জেনে নিন আপনার ভাষায়….24 Hrs Online Newspaper

সারা দেশে পতাকা মিছিল বিকেলে

Posted on February 23, 2013 | in জাতীয় | by

mviv †`‡k cZvKv wgwQ‡ji WvK, niZvj cÖwZnZ Kivi bZyb Kg©m~wPঢাকা : শাহবাগের গণজাগরণ মঞ্চ থেকে সারা দেশে পতাকা হাতে মিছিলের ডাক দেওয়া হয়েছে। আজ শনিবার বিকেল ৩টায় এ কর্মসূচি পালন করা হবে।

শুক্রবার রাত সোয়া ১১টার দিকে এ ঘোষণা দেন আন্দোলনের নেতৃত্বাধীন সংগঠন ব্লগার অ্যান্ড অনলাইন অ্যাক্টিভিস্ট নেটওয়ার্কের আহ্বায়ক ইমরান এইচ সরকার।

‘জাতীয় পতাকা অবমাননা, শহীদ মিনারে ভাঙচুর, সাংবাদিক নির্যাতন, জাতীয় মসজিদের খতিবকে লাঞ্ছনা, সারা দেশে অগ্নিসংযোগ ও আমার দেশ পত্রিকার উস্কানিমূলক প্রতিবেদনের প্রতিবাদে’-এ কর্মসূচির ঘোষণা দেওয়া হয়।

জামায়াত নেতা কাদের মোল্লাসহ রাজাকারদের ফাঁসির দাবিতে ৫ ফেব্রুয়ারি থেকে শাহবাগে তরুণদের নেতৃত্বে আন্দোলন শুরু হয়। ৮ ফেব্রুয়ারি, ১৫ ফেব্রুয়ারি ও ২১ ফেব্রুয়ারি তিনটি মহাসমাবেশ অনুষ্ঠিত হয়।

গত ১৫ ফেব্রুয়ারির সমাবেশে আন্দোলনকারীরা ঘোষণা দেন, প্রতিদিন বিকেল তিনটা থেকে রাত ১০টা পর্যন্ত আন্দোলন চলবে। তবে সেদিন রাতে মিরপুরে খুন হন আন্দোলনকারী ব্লগার রাজীব হায়দার। পরে সেদিন রাত ১১টার দিকে কর্মসূচির পরিবর্তন ঘোষণা করেন আন্দোলনকারীরা। বলেন, “সাত ঘণ্টা নয়, আন্দোলন চলবে ২৪ ঘণ্টা।” বৃহস্পতিবার এর ১৭তম দিনে তা আনুষ্ঠানিকভাবে বন্ধ ঘোষণা করা হয়।

তবে আন্দোলনকারীদের কেউ কেউ শুক্রবার সকালেও প্রজন্ম চত্বরে সমবেত হতে থাকে। সকাল সাড়ে ১১টার দিকে তারা মূল মোড় থেকে সরে গিয়ে জাতীয় জাদুঘরের সামনে অবস্থান নেন। পরে বিকেলে সেখানে শুরু হয় গণস্বাক্ষর কর্মসূচি।

এদিকে, শুক্রবার জুমার নামাজের পর সারা দেশে ইসলামী ও সমমনা ১২ দলের বিক্ষোভ কর্মসূচিতে পুলিশের সঙ্গে ব্যাপক সংঘর্ষ হয়। এ কারণে শুক্রবার আবারো উত্তাল হয়ে ওঠে শাহবাগ।

সর্বশেষ খবর

আজকের ছবি

www.facebook.com

Tag Cloud