পৃথিবীকে জেনে নিন আপনার ভাষায়….24 Hrs Online Newspaper

সাত গুণী শিল্পী পাচ্ছেন ‘শিল্পকলা পদক’

Posted on July 18, 2017 | in বিনোদন | by

বরাবরের মতো এবারও ‘শিল্পকলা পদক’ পাচ্ছেন সাত গুণী শিল্পী। আগামী ২০ জুলাই তাদের হাতে পদক তুলে দেবেন রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ।

সংস্কৃতির বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য সাত গুণী শিল্পীকে ‘শিল্পকলা পদক’ দিয়ে সম্মানিত করছে শিল্পকলা একাডেমি। যন্ত্রসংগীত, নৃত্যকলা, ফটোগ্রাফি, চারুকলা, লোকসংস্কৃতি, নাট্যকলা ও সংগীতশিল্পে ৭ জন গুণীশিল্পীর হাতে পদক তুলে দেবেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ।

আগামী ২০ জুলাই (বৃহস্পতিবার) বিকাল ৩টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে আরো উপস্থিত থাকবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোঃ ইব্রাহীম হোসেন খান, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ শিল্পকলা একাডেমির উদ্যোগে গত ২০১৩ সাল থেকে ‘শিল্পকলা পদক’ প্রদান করা হচ্ছে। এটি একটি জাতীয় কার্যক্রম। দেশের শিল্প ও সংস্কৃতির ক্ষেত্রে জাতীয় পর্যায়ে বিশেষ অবদানের জন্য গুণীজন এবং তাঁদের কর্মকে চিহ্নিত করে সাংস্কৃতিক পৃষ্ঠপোষকতা ও বিকাশ সাধনের লক্ষ্যে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের ‘শিল্পকলা পদক’ প্রদান নীতিমালা অনুযায়ী পদক প্রদান করা হয়ে থাকে।

Comments are closed.

সর্বশেষ খবর

আজকের ছবি

www.facebook.com

Tag Cloud