পৃথিবীকে জেনে নিন আপনার ভাষায়….24 Hrs Online Newspaper

শহীদ মিনার ঘিরে র‌্যাবের বিশেষ নিরাপত্তা

Posted on February 19, 2016 | in জাতীয় | by

নিজস্ব প্রতিবেদক: একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে জাতীয় শহীদ মিনার ঘিরে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা হাতে নিয়েছে র‌্যাপিড একশন ব্যাটেলিয়ন (র‌্যাব)। জাতীয় শহীদ মিনার প্রাঙ্গণের নিরাপত্তা ব্যবস্থা পযর্বেক্ষণ শেষে শুক্রবার সাংবাদিকদের এ কথা বলেন র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ।

19-02-16-RAB-6
তিনি বলেন, ‘র‌্যাবের সার্বিক ব্যবস্থাপনায় শহীদ মিনার এলাকাকে ৫টি সেক্টরে বিভক্ত করে পুলিশের সঙ্গে সমন্বয় করে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা হাতে নেওয়া হয়েছে। যে কোনো ধরনের পরিস্থিতি মোকাবেলায় ১৮ ফেব্রুয়ারি থেকেই সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি করছে র‌্যাব। অন্যান্য গোয়েন্দা সংস্থাগুলোর সঙ্গে সমন্বয় করে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে। পাশাপাশি সকল গোয়েন্দা সংস্থা ও নিজেদের তথ্য অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে’
বেনজির আহমেদ আরও বলেন, ‘শহীদ মিনার এলাকায় র‌্যাব ২, ৩ ও ৪ এর ব্যাটেলিয়ন নিযুক্ত থাকবে। সার্বক্ষণিক গাড়ি দিয়ে পেট্রোল পাহারা ও হেঁটে পাহারা দেবে র‌্যাব সদস্যরা। এ ছাড়া শহীদ মিনারের চারপাশে র‌্যাবের চেকপোস্ট থাকবে।’
যে কোনো পরিস্থিতি মোকাবেলায় র‌্যাবের বোম্ব স্কোয়াড এবং স্ট্রাইকিং ফোর্স সার্বক্ষণিক প্রস্তুত থাকবে বলেও জানান তিনি। জরুরি পরিস্থিত মোকাবেলায় হেলিকপ্টারও প্রস্তুত রাখা হয়েছে।
এ এলাকার সার্বিক কার্যক্রম সিসিটিভির মাধ্যমে র‌্যাব পর্যবেক্ষণ করবে। এ ছাড়া ডগ স্কোয়াড দিয়ে শহীদ মিনার এলাকা প্রয়োজনীয় সুইপিং কার্যক্রম পরিচালনা করা হবে এবং ২০ তারিখ বেলা ২টা থেকে পোশাকধারী র‌্যাব সদস্যরা শহীদ মিনার এলাকায় অবস্থান করবে। জাতীয় শহীদ মিনারসহ ঢাকার অস্থায়ী শহীদ মিনারগুলোতেও র‌্যাবের নিরাপত্তা ব্যবস্থা থাকবে বলেও জানান বেনজীর আহমেদ।

Comments are closed.

সর্বশেষ খবর

আজকের ছবি

www.facebook.com

Tag Cloud