পৃথিবীকে জেনে নিন আপনার ভাষায়….24 Hrs Online Newspaper

মেডিকেল ভর্তিচ্ছুদের পুলিশের মারধর, আটক

Posted on September 30, 2015 | in জাতীয় | by

ঢাকা: প্রশ্ন ফাঁস হওয়ার অভিযোগে ভর্তি পরীক্ষা বাতিলের দাবিতে চলমান আন্দোলনের আজ ১২তম দিনে শিক্ষার্থীদের মারধর করেছে পুলিশ। সেই সাথে বেশ কয়েকজনকে আটক করা হয়েছে। তাদেরকে শাহবাগ থানায় রাখা হয়েছে। মেডিকেলে ভর্তি পরীক্ষা বাতিল করে নতুন করে পরীক্ষা নেয়ার দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা আজ সকাল ১০টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বরে বিক্ষোভ করেন। পরে তারা মিছিল নিয়ে বেলা ১১টার দিকে শাহবাগ মোড়ের দিকে যান। এ সময় পুলিশ জাদুঘরের সামনের বেরিক্যাড তুলে নেয়। শিক্ষার্থীরা জাদুঘর পেরিয়ে এলে পুলিশ তাদের বন্দুকের বাট দিয়ে মারধোর করে। এ সময় মিছিল থেকে ১৬ জনকে আটক করে নিয়ে যায় পুলিশ।30-09-15-Student Protest_Sahabag-22

অন্য শিক্ষার্থীরা শাহবাগ মোড়ে অবস্থান নেন। পুলিশ গিয়ে প্রায় সবাইকে আটক করে থানায় নিয়ে যায়। গত ১৮ সেপ্টেম্বর দেশের মেডিকেল ও ডেন্টাল কলেজে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষার আগের রাত থেকে পরদিন সকাল পর্যন্ত ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভর্তি পরীক্ষার প্রশ্নের অনুলিপি পাওয়া গেছে এবং সে সব প্রশ্নপত্রের সঙ্গে ভর্তি পরীক্ষার প্রশ্নের মিল পাওয়া যায় বলে অভিযোগ ওঠে।

এদিকে ভর্তি পরীক্ষার দিন প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে পিএসসির সহকারী পরিচালকসহ তিনজনকে গ্রেফতার করে র‌্যাব। একই অভিযোগে গত ২২ সেপ্টেম্বর রংপুর মেডিকেল কলেজের তিন চিকিৎসকসহ সাতজনকে গ্রেফতার করে র‌্যাব। এ সব অভিযোগে সারাদেশে মেডিকেলে ভতিচ্ছু শিক্ষার্থীরা পরীক্ষা বাতিল চেয়ে আন্দোলন শুরু করেন।

Comments are closed.

সর্বশেষ খবর

আজকের ছবি

www.facebook.com

Tag Cloud