পৃথিবীকে জেনে নিন আপনার ভাষায়….24 Hrs Online Newspaper

বিশ্বের সেরা অধিনায়ক মিসবাহ, মুশফিক চতুর্থ

Posted on August 14, 2015 | in খেলাধুলা | by

আসিফ সুফিয়ান অর্নব: পাকিস্তানের মিসবাহ-উল-হককে বিশ্বের সেরা অধিনায়ক হিসেবে ঘোষণা করেছে মর্যাদাসম্পন্ন ব্রিটিশ সংবাদপত্র টেলিগ্রাফ। পত্রিকাটি টেস্ট অধিনায়কদের যে তালিকা প্রকাশ করেছে, তাতে বাংলাদেশের মুশফিকুর রহীম রয়েছেন চতুর্থ স্থানে। নেতৃত্ব গুণ, প্রধান প্রধান অর্জন এবং টেস্ট রান মিলিয়ে এই তালিকা করা হয়েছে।

155296
প্রতিবেদনে বলা হয়েছে, মিসবাহ এ যাবৱকালের সেরা টেস্ট অধিনায়কদের অন্যতম। ২০১০ সালে তিনি যথন দায়িত্ব গ্রহণ করেন, তখন পাকিস্তান দল ছিল মারাত্মক সঙ্কটে। স্পট-ফিক্সিংয়ের দায়ে তাদের তিন খেলোয়াড় ছিল নিষিদ্ধ। কিন্ত তিনি সেই অবস্থা থেকে পাকিস্তানকে বিশ্বের সেরা দলগুলোর একটিতে পরিণত করেন। তার অধীনে পাকিস্তান একে একে অস্ট্রেলিয়া, ইংল্যঅন্ড, শ্রীলঙ্কার মতো দলকে পরাজিত করেছে। ব্যাট হাতেও তিনি সাবলীল। গড়ে রান করেছেন ৫০, সর্বকালের দ্রুততম টেস্ট সেঞ্চুরিতে তিনি যৌথভাবে প্রথম স্থানে রয়েছেন।
সেরা অধিনায়কের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন নিউজিল্যান্ডের ব্রেন্ডন ম্যাককালাম। তৃতীয় স্থানে শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথুজ, চতুর্থ স্থানে বাংলাদেশের মুশফিকুর রহীম, পঞ্চম স্থানে ইংল্যান্ডের অ্যালিস্টার কুক, ষষ্ট স্থানে দক্ষিণ আফ্রিকার হাশিম আমলা, ৭ম স্থানে ভারতের বিরাট কোহলি, ৮ম স্থানে অস্ট্রেলিয়ার মাইকেল ক্লার্ক, ৯ম স্থানে ওয়েস্ট ইন্ডিজের দিনেশ রামদিন।

Comments are closed.

সর্বশেষ খবর

আজকের ছবি

www.facebook.com

Tag Cloud