পৃথিবীকে জেনে নিন আপনার ভাষায়….24 Hrs Online Newspaper

দুর্নীতির মামলায় মওদুদের বিরুদ্ধে চার্জশুনানি ৩০ এপ্রিল

Posted on April 12, 2015 | in দুর্নীতি দমন কমিশন | by

DSC_4566মামুন খান : দুদকের দায়ের করা প্রায় ৩শ কোটি টাকা মূল্যের গুলশানের একটি বাড়ি দুর্র্নীতির মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ ও ভাই মনজুর আহমদের চার্জশুনানির জন্য আগামি ৩০ এপ্রিল দিন ধার্য করেছে আদালত।
নিরাপত্তাজনিত কারণে আদালতে উপস্থিত হতে না পারায় মওদুদ আহমেদের পক্ষে সময়ের আবেদন করলে আদালত তা মঞ্জুর করে ওই দিন ঠিক করেন।
২০১৩ সালের ১৭ ডিসেম্বর গুলশান থানায় দায়ের করা এ মামলায় গত বছর ২৫ মে আদালতে মওদুদ আহমেদ ও মনজুর আহমদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে দুদক।
মামলায় অভিযোগ করা হয়, ১৯৬০ সালের ২৪ আগস্টে গুলশান আবাসিক এলাকায় অবস্থিত এক বিঘা ১৩ কাঠা আয়তনের (হোল্ডিং নং ১৫৯) প্লটটি পাকিস্তানি নাগরিক মো. এহসানকে হস্তান্তর করে তৎকালীন ডিআইটি (বর্তমানে রাজউক)। পরে তার স্ত্রী ইনজে মারিয়া ফ্ল্যাজের নামে রেজিস্ট্রি হয়। ফ্ল্যাজও যুদ্ধের পরপর দেশ ত্যাগ করায় সম্পক্তিটি পরিত্যক্ত হিসেবে বিবেচিত হয়। কিন্তু মওদুদ আহমদ উক্ত সম্পত্তি আত্মসাতের অসৎ উদ্দেশ্যে নিজেকে ফ্ল্যাজের আম মোক্তার দেখিয়ে দখলে নেন এবং নিজেকে ভাড়াটিয়া হিসেবে দেখান। এরপর ১৯৭৯ সালের তিনি সরকারের আসার পর সম্পত্তিটি পরিত্যক্ত সম্পত্তির তালিকা থেকে বাদ দিয়ে ফের ফ্ল্যাজের নামে ১০০ টাকা মূল্যের রেজিস্ট্রি দেখান। ১৯৮৫ সালে ৩০ মে ফ্ল্যাজ মারা গেলেও মহাসিন নামে এক ব্যক্তিকে ফ্ল্যাজের আম- মোক্তার দেখিয়ে মওদুদ আহমেদ তার ভাই মনজুর আহমেদের নামে সম্পত্তি বিক্রয় চুক্তি তৈরি করেন।

Comments are closed.

সর্বশেষ খবর

আজকের ছবি

www.facebook.com

Tag Cloud