পৃথিবীকে জেনে নিন আপনার ভাষায়….24 Hrs Online Newspaper

‘দল গোছাতে’ বৈঠক ডেকেছেন খালেদা

Posted on February 6, 2014 | in রাজনীতি | by

Abu shufian (6)ঢাকা: দল গুছিয়ে আবারও আন্দোলনে যাওয়ার ঘোষণা দেয়ার পর বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সঙ্গে বসছেন খালেদা জিয়া। বৃহস্পতিবার রাত ৮টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এই বৈঠক বসবে বলে দলের দপ্তরের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানান। তিনি বলেন, ‘‘ বৈঠকের আলোচ্যসূচিতে দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি ও সাংগঠনিক কার্যক্রমসহ বিবিধ বিষয় আছে।” গত ৪ ফেব্র“য়ারি এক সংবাদ সম্মেলনে খালেদা জিয়া বলেন, দল গুছিয়ে অচিরেই নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আন্দোলন শুরু করবেন তিনি।

বিএনপি ৫ জানুয়ারির নির্বাচন বর্জনের ঘোষণা দিয়ে লাগাতার হরতাল-অবরোধ শুরু করলে সহিংসতায় উসকানির অভিযোগে দলের অধিকাংশ শীর্ষ নেতার বিরুদ্ধে মামলা হয়। এসব মামলায় বহু নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়, বাকিদের অধিকাংশই গত নভেম্বর থেকে আত্মগোপনে চলে যান। ভোটের কয়েক দিন আগে থেকে বিএনপি চেয়ারপারসনও নিজের গুলশানের বাসায় কার্যত অবরুদ্ধ থাকেন। বিএনপিহীন ওই নির্বাচনে বিজয়ী হয়ে টানা দ্বিতীয় মেয়াদে সরকারগঠন করে আওয়ামী লীগ। এই দীর্ঘ সময়ে বিএনপির স্থায়ী কমিটির কোনো বৈঠক হয়নি। সর্বশেষ তারা বসেছিলেন গত বছরের ৭ নভেম্বর রাতে।
স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, এম কে আনোয়ার, আ স ম হান্নান শাহ, রফিকুল ইসলাম মিয়া সম্প্রতি উচ্চ আদালত থেকে জামিনে মুক্তি পেয়েছেন।
আত্মগোপনের থাকা দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির খন্দকার মোশারররফ হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায় প্রমূখ নেতারা উচ্চ আদালত থেকে জামিন নিয়ে প্রকাশ্যে এসেছেন।
খালেদা জিয়াসহ ১৮ সদস্যের স্থায়ী কমিটির মধ্যে দলের জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমান গত পাঁচ বচর ধরেই লন্ডনে। আর একাত্তরের যুদ্ধাপরাধের মামলায় মৃত্যুদণ্ডের আদেশ পাওয়া সালাউদ্দিন কাদের চৌধুরী আছেন কারাগারে।

সর্বশেষ খবর

আজকের ছবি

www.facebook.com

Tag Cloud