পৃথিবীকে জেনে নিন আপনার ভাষায়….24 Hrs Online Newspaper

তেভেলা সিজার হত্যায় তদন্ত কমিটি গঠন

Posted on September 29, 2015 | in জাতীয় | by

ঢাকা: রাজধানীর গুলশানে কূটনৈতিক জোনে গুলি করে ইতালীয় নাগরিক তাভেলা সিজারকে হত্যার ঘটনা তদন্তে উচ্চপর্যায়ের কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রধান হিসেবে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের যুগ্ম-কমিশনার মো. মনিরুল ইসলামকে দায়িত্ব দেওয়া হয়েছে। এই কমিটিকে সহায়তার জন্য আরও একটি সহায়ক কমিটি গঠন করা হয়েছে। পুলিশের বিভিন্ন ইউনিটের বাছাই করা দক্ষ ও চৌকস কর্মকর্তাদের সমন্বয়ে এই সহায়ক কমিটি গঠন করা হয়েছে।

ITALY-1 copy
সিআইডির বিশেষ পুলিশ সুপার মো. রেজাউল হায়দার এই টিমের প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন। ভারপ্রাপ্ত আইজিপি মো. মোখলেসুর রহমানের সভাপতিত্বে মঙ্গলবার পুলিশ হেডকোয়ার্টার্সে অনুষ্ঠিত এক বিশেষ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। পুলিশ সদর দফতর থেকে পাঠানো এক বিবৃতিতে এ সব তথ্য জানা গেছে।

এদিকে ইতালীয় নাগরিক তাভেলা সিজারের হত্যার ঘটনায় গুলশান থানায় মামলা করা হয়েছে। নিহতের সহকর্মী হেলেন ভ্যান ডের বিক বাদী হয়ে অজ্ঞাতপরিচয় কয়েকজনকে আসামি করে মামলাটি করেন। মঙ্গলবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তাভেলা সিজারের ময়নাতদন্ত শেষ হয়েছে। ময়নাতদন্ত শেষে ঢামেক হাসপাতালের ফরেনসিক বিভাগের ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান ডা. কাজী মোহাম্মদ আবু সামা জানান, ‘তাভেলার শরীরে তিনটি গুলির চিহ্ন আছে। দুটি গুলি শরীর ভেদ করে বের হয়ে যায়। একটি গুলি শরীরে পাওয়া গেছে।

গুলিগুলো রিভলবার দিয়ে এবং খুব কাছ থেকে করা হয়।’ সোমবার সন্ধ্যায় এ হত্যাকাণ্ডের কয়েক ঘণ্টা পর ইসলামিক স্টেট (আইএস) হত্যাকাণ্ডের দায় স্বীকার করেছে বলে জানিয়েছে জঙ্গি তৎপরতার বিষয় নিয়ে পর্যবেক্ষণকারী মার্কিনি ওয়েবসাইট ‘সাইট ইন্টেলিজেন্স গ্রুপ’।

এদিকে বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল সচিবালয়ে মঙ্গলবার দুপুরে তাভেলার এ হত্যাকাণ্ডকে বিচ্ছিন্ন ঘটনা বলে মন্তব্য করেছেন। তেভেলা সিজার নেদারল্যান্ডসভিত্তিক আইসিসিও কো-অপারেশন নামে একটি বেসরকারি সংস্থার প্রুফ (প্রফিটেবল অপরচ্যুনিটিজ ফর ফুড সিকিউরিটি) কর্মসূচির প্রকল্প ব্যবস্থাপক ছিলেন।

Comments are closed.

সর্বশেষ খবর

আজকের ছবি

www.facebook.com

Tag Cloud