পৃথিবীকে জেনে নিন আপনার ভাষায়….24 Hrs Online Newspaper

তুফানদের নারকীয় উল্লাসে দেশ ক্ষতবিক্ষত : রিজভী

Posted on August 4, 2017 | in রাজনীতি | by

ডেস্ক রিপোর্ট : ক্ষমতাসীন দলের ’তুফান’দের নারকীয় উল্লাসে দেশ আজ ক্ষতবিক্ষত। এই তুফানরাই সারাদেশে মানুষের ঘরবাড়ী, জায়গা-জমি দখলের পাশাপাশি নারীদের সম্ভ্রম নিয়ে পৈশাচিক আনন্দে মেতে উঠেছে। ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিক লীগসহ আওয়ামী সন্ত্রাসীদের তান্ডবে জনপদ থেকে জনপদ আজ রক্তে রঞ্জিত। শুধু নারী-শিশুদের ওপর বর্বরোচিত নিপীড়ণই নয়, তাদেরকে খুন করা হচ্ছে নৃশংসভাবে। প্রতিদিন গড়ে প্রায় ১০ জন নারী ও শিশুর ওপর পৈশাচিক নির্যাতনের খবর গণমাধ্যমে প্রকাশ হচ্ছে। শুক্রবার  বিএনপি  নয়াপলন্টস্থ কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এমন মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক রুহুল কবীর রিজভী।

তিনি আরো বলেন, গত কয়েক মাস ধরে নারী ও শিশুদের ওপর ক্ষমতাসীন দলের সোনার ছেলেদের বিভৎস উৎপীড়ণ আরো বেড়ে গেছে। তাদের হাত থেকে রেহাই পাচ্ছে না নববধুরাও। এমনকি শিশুর ওপর পৈশাচিক নির্যাতন চালিয়ে ছুঁড়ে ফেলা হয়েছে বাথরুমে। চলন্ত বাস ও ট্রাকে কিশোরীকে হাত-পা বেধে পালাক্রমে শ্লীলতাহানী করা হয়েছে, আর্তনাদে আতঙ্কিত বিধবার মুখে পুরে দেয়া হয়েছে ধারালো ছুরি। অপরাধের ব্যতিক্রমী বিভৎস রুপ দান করেছে আওয়ামী লীগ।

রুহুল কবির রিজভী বলেন,পুলিশ ও ক্ষমতাসীন দলের সন্ত্রাসীদের বাধা উপেক্ষা পরে দেশজুড়ে চলছে বিএনপির দুই মাসব্যাপী প্রাথমিক সদস্য সংগ্রহ ও নবায়ন অভিযান। দলের এই কর্মসূচি ইতোমধ্যে মানুষের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে। ফরম পূরণে দলের সদস্য হতে তরুণ-তরুণী, কৃষক-শ্রমিক, ডাক্তার, ইঞ্জিনিয়ার, শিক্ষক, ছাত্রছাত্রী, পেশাজীবিসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের ব্যাপক আগ্রহ রয়েছে। এছাড়া নারীদের মধ্যে সদস্য হওয়ার আগ্রহ বেশী। এখন পর্যন্ত কেন্দ্রীয় কার্যালয় থেকে প্রায় ৪২ লাখের অধিক সদস্য সংগ্রহ ফরম বিক্রি হয়েছে যা  টার্গেটের প্রায় অর্ধেক।

তিনি বলেন, কোনো কোনো জায়গায় আনুষ্ঠানিকভাবে সদস্য সংগ্রহের ফরম বিতরণ করতে উদ্বোধনী অনুষ্ঠানে ব্যাপকভাবে বাধা দিচ্ছে পুলিশ ও ক্ষমতাসীন দলের ক্যাডার’রা। কিন্তু কোন বাধাই আটকাতে পারছেন না বিএনপির সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম। সুপ্রীম কোর্টের ষোড়শ সংশোধনী বাতিলের রায়ে যে নির্দেশণা এসেছে তাতে এই তুফানদের হাত থেকে বাঁচতে মানুষ কিছুটা হলেও আশার আলো দেখতে পাচ্ছে। সুপ্রীম কোর্টের এই রায়ে ক্ষমতাসীনরা ক্ষুদ্ধ ও মর্মাহত, কিন্তু অবরুদ্ধ গণতন্ত্রে পীড়িত মানুষ বর্তমান এই দু:সময়ে আলোর ক্ষীণ রেখা দেখতে পাচ্ছে। এই রায়ে বিচার বিভাগের স্বাধীনতা, গণতন্ত্র, নির্বাচন, আইনের শাসন বাস্তবায়নসহ নানাদিক তুলে ধরা হয়েছে। রায়ে বলা হয়েছে-বর্তমান সংসদ অকার্যকর, অবাধ দুর্নীতি, মানবিধকার হুমকির মুখে আর প্রশাসনের অব্যবস্থাপনা মারাত্মক রুপ ধারণ করেছে। রাষ্ট্রীয় ক্ষমতা আজকাল গুটিকয়েক লোকের একচেটিয়া ব্যবহারে বিষয়বস্তুতে পরিণত হয়েছে। ক্ষমতা জোরালো করার এই আত্মঘাতি প্রবণতা ক্রমেই বাড়ছে। বিশ্বাসযোগ্য নির্বাচন ছাড়া বিশ্বাসযোগ্য সংসদ প্রতিষ্ঠা হতে পারেনা।

তিনি আরো বলেন, সুপ্রীম কোর্টের এই রায় প্রকাশের পর বর্তমান ভোটারবিহীন সরকারের রাষ্ট্রক্ষমতায় থাকাটা জবরদস্তিমূলক ও বেআইনী। কিন্তু যদিও দেশে এখন আওয়ামী আইন চলছে। এই আইনে অবৈধ ক্ষমতার সঙ্গে যুক্ত চর্চিত হিংসার স্ফুরণ ক্রমবর্ধমান মাত্রায় সংঘটিত হচ্ছে। এই আইনে আমরা দেখতে পাচ্ছি-বিরোধী দলের প্রতি ক্ষোভে প্রধানমন্ত্রী যেন সবসময় ক্রোধের আগুনে দগ্ধ হচ্ছেন। বিরোধী মত এবং সরকার সমালোচকদের ওপর রাজদন্ড নেমে আসে সবসময়। হুংকারের স্বরে জনগণের ওপর হুকুম জারি করা হয়। বাংলাদেশ এখন এমন একটি দেশ যেখানে কেবলমাত্র মৃত মানুষ ছাড়া কারো সত্য কথা বলার কোন অধিকার নেই। তাই বর্তমান সরকার দেশে সত্যিকার অর্থে যে উন্নয়ন করেছে-তাহলো অশান্তি, হিংসা আর হানাহানি। তবে দু:শাসনের অবসানে জনগণের কালজ্বয়ী প্রতিজ্ঞা কখনো নিস্ফল হয়না। স্বৈরাচারীর মসনদ এখন উল্টে পড়ার অপেক্ষায়।

রিজভী বলেন, গত দু’দিন আগে আওয়ামী লীগ নেতা ও বানিজ্যমন্ত্রী বলেছেন-‘দেশে দ্রব্যমূল্যের দাম বাড়েনি, স্থিতিশীল রয়েছে’। যাহা সম্পূর্ণরুপে অসত্য। আওয়ামী নেতা ও মন্ত্রীরা যে ডাহা মিথ্যাচার করেন, এটি তার আরো একটি উৎকৃষ্ট উদাহরণ। বাজারে প্রায় সকল পণ্যের দাম এখন দ্বিগুন-তিনগুণ বৃদ্ধি পেয়েছে। ৭০/৮০ টাকা কেজির নীচে তো কোন সবজি পাওয়া যাচ্ছে না। তেল, চিনি, লবনসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বেড়েছে আগের চেয়ে দ্বিগুণ আওয়ামী শাসকগোষ্ঠী মিথ্যা কথা বলে জনগণকে দু:সহ জীবনযাপনে বাধ্য করছে। আওয়ামী লীগ দম্ভে ও গর্বে আত্মস্ফীত। তাই তারা মিথ্যা বলতে কুন্ঠিত হয়না।

জয়পুরহাট জেলা বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক ও পাঁচবিবি থানা বিএনপি’র আহবায়ক আব্দুল গফুরকে জেলগেট থেকে ডিবি পুলিশ গ্রেফতার করলেও এখনও পর্যন্ত তার কোন সন্ধান পাওয়া যাচ্ছে না। ফলে তার পরিবার গভীর দু:শ্চিন্তাগ্রস্ত এবং উদ্বিগ্ন। আমি দলের পক্ষ থেকে আব্দুল গফুরকে জনসম্মুখে হাজির করার জোর দাবি জানাচ্ছি। এছাড়া ফেনী জেলাধীন সদর উপজেলা জাতীয়তাবাদী ছাত্রদলের যুগ্ম আহবায়ক এ জি ওসমানী মাহফুজ, লেমুয়া ইউনিয়ন জাতীয়তাবাদী যুবদলের সাধারণ সম্পাদক শাকিল আহমেদ চৌধুরী, লেমুয়া ইউনিয়ন জাতীয়তাবাদী কৃষক দলের সাধারণ সম্পাদক মহিউদ্দিন ও ছনুয়া ইউনিয়ন ছাত্রদল নেতা তৌহিদুল ইসলামকে পুলিশ কর্তৃক গ্রেফতারের ঘটনায় আমি দলের পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে তাদের বিরুদ্ধে দায়েরকৃত রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহার করে নি:শর্ত মুক্তির জোর দাবি করছি। পিরোজপুর জেলার কাউখালী উপজেলা বিএনপি অফিস সশস্ত্র হামলা চালিয়ে বন্ধ করে দিয়েছে। সন্ত্রাসীরা হুংকার দিয়ে বলেছে, অফিস খুললে পরিণতি হবে ভয়াবহ। আমি বিএনপি’র পক্ষ থেকে আওয়ামী সন্ত্রাসীদের এই ঘোষনায় ধিক্কার জানাই।

Comments are closed.

সর্বশেষ খবর

আজকের ছবি

www.facebook.com

Tag Cloud