পৃথিবীকে জেনে নিন আপনার ভাষায়….24 Hrs Online Newspaper

‘চ্যাম্পিয়নস লীগ জিতে ইতিহাস গড়বে বার্সা’

Posted on October 11, 2015 | in খেলাধুলা | by

স্পাের্টস ডেস্ক: প্রথম দল হিসেবে নিজেদের চ্যাম্পিয়নস লীগ শিরোপা ধরে রাখবে বার্সেলোনা, এমন বিশ্বাস-ই দলের তারকা স্ট্রাইকার নেইমারের। গত বছর ফাইনালে জুভেন্টাসের বিপক্ষে ৩-০ গোলের জয়ে নেইমার তৃতীয় গোলটি করেছিলেন। এই শিরোপার পাশাপাশি লা লিগা ও কোপা ডেল রে জয় করে ট্রেবল জয় করে লুইস এনরিকের দল। ১৯৯২ সালে ইউরোপীয়ান কাপ থেকে চ্যাম্পিয়নস লীগ নাম হওয়ার পর থেকে গ্রুপ পর্ব চালু হয়। আর তখন থেকে কোনো দলই পরপর দুইবার কন্টিনেন্টাল এই শিরোপা ধরে রাখতে পারেনি। ইউরোপের সর্বোচ্চ লীগে এবারো শিরোপা জয়ের দৌড়ে শীর্ষ দলগুলোর মধ্যে বার্সাই এগিয়ে রয়েছে। যদিও সব ধরনের প্রতিযোগিতায় তাদের এবারের মিশনের শুরুটা খুব একটা ভালো হয়নি।@neymarjr-@fcbarcelona-igersFCB

ক্লাবের অফিসিয়াল ওয়েবসাইটে এক সাক্ষাতকারে নেইমার বলেছেন, আমাদের মধ্যে সেই গুণাবলী রয়েছে, আমরা একটি অসাধারণ দল, দারুণ প্রতিভাবান কয়েকজন খেলোয়াড় এখানে রয়েছে। আশা করছি এবারও আমরা শিরোপা ধরে রাখতে পারবো। প্রথম দল হিসেবে এই কৃতিত্ব অর্জনে আমরা নিজেদের সেরাটাই দিতে চেষ্টা করবো।

২০১৩-১৪ প্রথম মৌসুমটা অবশ্য ক্যাম্প ন্যুতে ভালো কাটেনি ব্রাজিলিয়ান এ তারকার। তবে গত মৌসুমে লিওনেল মেসি, লুইস সুয়ারেজের সাথে মিলে বার্সেলোনার আক্রমণভাগ বেশ ভালোই সামলেছেন নেইমার। এই তিনজন মিলে লীগ, কাপ ও ইউরোপীয়ান আসরে ১২২ গোল করেছেন। হাঁটুর লিগামেন্ট ইনজুরির কারণে আগামী নভেম্বর পর্যন্ত মেসিকে পাচ্ছে না বার্সেলোনা। আর সে কারণেই কোচ লুইস এনরিকেকে বিকল্প চিন্তা করতেই হচ্ছে। ইতোমধ্যেই লা লিগায় দুই ম্যাচ হেরেছে কাতালান জায়ান্টরা।

নেইমার বলেছেন, এখানে আমি ইতিহাস রচনা করতে এসেছি। আরেকটি চ্যাম্পিয়নস লীগ, লা লিগা এখন আমার স্বপ্ন। এজন্য আমি নিজের কাজ করে যেতে চাই। একটি দারুণ মৌসুম আমরা কাটিয়ে এসেছি। এক সাথে এক শ’রও বেশি গোল করেছি যা ছিল সত্যিই অসাধারণ। কিন্তু এখন সামনের মৌসুমটা আমাদের জন্য কঠিন হয়ে গেছে, কারণ সবাই এর দিকে তাকিয়ে আছে। সবাই আরো বেশি নিজেকে প্রমাণ করতে চায়। আর এটা করতে হলে সবাইকে অবশ্যই ভিন্ন কিছু করতে হবে। নতুন করে ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপের ফর্মেট পরিবর্তন হওয়ার আগে ১৯৯০ সাল এসি মিলান একবার তাদের শিরোপা ধরে রাখার কৃতিত্ব দেখিয়েছিল।

Comments are closed.

সর্বশেষ খবর

আজকের ছবি

www.facebook.com

Tag Cloud