পৃথিবীকে জেনে নিন আপনার ভাষায়….24 Hrs Online Newspaper

কারাবন্দীরা উর্পাজন করে সাবলম্বী হব: প্রধানমন্ত্রী

Posted on April 10, 2016 | in জাতীয় | by

ঢাকা: কারাবন্দীদরে কাজরে ব্যবস্থা করা হবে যনে তার বনিমিয়ে উর্পাজতি র্অথে তারা পরর্বতীতে সাবলম্বী হতে পারনে বলে জানয়িছেনে প্রধানমন্ত্রী শখে হাসনিা।
রোববার সকালে ঢাকার দক্ষণি করোণীগঞ্জরে তঘেরয়িা ইউনয়িনরে রাজন্দ্রেপুরে নবনর্মিতি ঢাকা কন্দ্রেীয় কারাগার উদ্বোধনকালে এ কথা জানান তনি।

প্রধানমন্ত্রী বলনে, কারাগারে কয়দেদিরে প্রশক্ষিণরে ব্যবস্থা করে কাজরে ব্যবস্থা করা হব। যনে তারা কাজ করে মজুরি পান, যা দয়িে তারা পরবিারকে সাহায্য করতে পারনে। অথবা মুক্ত হওয়ার সময় তার জমাকৃত মজুরি দয়িে ছোট হলওে কোনো ব্যবসা-বাণজ্যি করে সাবলম্বী হতে পারনে, আর যনে অপরাধে জড়য়িে না পড়নে সইে ব্যবস্থা করা হব।

10-04-16-PM_Opens Dhaka Central Jail In Keraniganj-13

তনিি বলনে, আমরা জানি যাদরে বন্দি করা হয়, তারা অপরাধী। তবে তাদরে অপরাধ থকেে সরয়িে আনতে হব। অপরাধ প্রবণতা থকেে কভিাবে সরয়িে আনা যায় তা চন্তিা করতে হব। প্রযুক্তরি উন্নয়ন হচ্ছে তার সঙ্গে অপরাধরেও ভন্নিতা পাচ্ছ। কোনো লোক অপরাধ করলে তাকে শাস্তি দলিইে অপরাধ শষে হয়ে গলে- তা নয়। তবে অপরাধীদরে কভিাবে সংশোধন করা যায় তা দখো হব।ে তাদরে নানা ধরনরে প্রশক্ষিণ দওেয়ার চষ্টো করা হব।

শখে হাসনিা বলনে, কারাগাররে সঙ্গে আমাদরে সর্ম্পক ছোটবলো থকেইে। জাতরি জনক বঙ্গবন্ধু শখে মুজবিুর রহমান জীবনরে অধকিাংশ সময় কাটয়িছেনে কারাগার। বাঙালি জাতরি কল্যাণে ও মানুষরে পক্ষে কথা বলতে গয়ি, অন্যায়-অত্যাচাররে প্রতবিাদ করতে গয়িে তনিি বারবার কারাগারে গছেনে। জাতরি জনক আমাদরে স্বাধীনতা এনে দয়িছেনে। স্বাধীনতা আনতে গয়িইে তনিি বারবার কারা নর্যিাততি হয়ছেনে।
তনিি বলনে, বাংলাদশেরে প্রতটিি মানুষরে মান উন্নত হব। সইে লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছ।ি তার ফলে দশে উন্নত হচ্ছ।

এর আগে সকাল ১০টায় করোণীগঞ্জে নবনর্মিতি ঢাকা কন্দ্রেীয় কারাগার উদ্বোধন করছনে প্রধানমন্ত্রী শখে হাসনিা। কারাগারটি এশয়িার র্সবাধুনকি ও বৃহত্তম মডলে কারাগার। নতুন এ কারাগারটরি নাম দওেয়া হয়ছেে ‘ঢাকা কন্দ্রেীয় কারাগার, করোনীগঞ্জ’। প্রায় ৪ হাজার ৫৯০ জন বন্দীকে রাখার জন্য এ কারাগারটি নর্মিাণ করা হয়ছে।

Comments are closed.

সর্বশেষ খবর

আজকের ছবি

www.facebook.com

Tag Cloud