পৃথিবীকে জেনে নিন আপনার ভাষায়….24 Hrs Online Newspaper

কাজী ফিরোজ রশিদের বিরুদ্ধে দুদকের মামলা

Posted on April 7, 2016 | in দুর্নীতি দমন কমিশন | by

জাল দলিল তৈরি করে জমি দখলের অভিযোগে জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য, সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন।

471
বুধবার দুদকের উপ পরিচালক জুলফিকার আলী বাদী হয়ে রাজধানীর তেজগাঁও থানায় মামলটি করেন।

দুদক সচিব আবু মোহাম্মদ মোস্তফা কামাল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “জমির দখল নিয়ে জাল দলিল সৃষ্টি এবং প্রতারণার অভিযোগে মামলাটি করা হয়েছে।”

রাজধানীর ধানমণ্ডির ২ নম্বর সড়কের এক বিঘা জমি নিয়ে জাতীয় পার্টির নেতার বিরুদ্ধে মামলাটি হয়েছে বলে দুদক কর্মকর্তারা জানিয়েছে। ১৯৭৯ সাল থেকে জমিটি ফিরোজের ভোগদখলে।

নিজেদের অনুসন্ধানে পাওয়া তথ্যের উদ্ধৃতি দিয়ে মামলায় বলা হয়েছে, এই জমির মালিক ছিলেন কানাডার সাবেক হাইকমিশনার মোহাম্মদ আলী। তিনি ১৯৭০ সালে তার দ্বিতীয় স্ত্রী বেগম আলীয়া মোহাম্মদ আলী, ছেলে সৈয়দ মাহমুদ আলী ও মেয়ে সৈয়দা মাহমুদ আলীকে বাড়িসহ ওই জমি উইল করে দিয়ে যান এবং ওই বছর মে মাসে তাদের যৌথ নামে নামজারি হয়।

“কিন্তু কয়েক বছর পর ফিরোজ রশীদ ওই জমি অবৈধভাবে দখল করেন এবং ১৯৭৯ সালের অগাস্টে রেজিস্ট্রি করা দলিলে ভুয়া দাতা বেগম আলীয়া মোহাম্মদ আলী ও সাক্ষী কাজী আরিফুর রহমানকে সাজিয়ে ও ওই সময়ের ঢাকার জেলা রেজিস্ট্রার এম আহমেদের সহযোগিতায় জাল দলিল তৈরি করে ভোগ দখল করে আসছেন।”

বিস্তারিত জানতে চাইলে দুদক কর্মকর্তা মোস্তফা কামাল বলেন, “আপাতত মামলা হল। এখন তদন্তে সবকিছু জানা যাবে।”

এই বিষয়ে ফিরোজ রশীদের কোনো বক্তব্য তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি।

Comments are closed.

সর্বশেষ খবর

আজকের ছবি

www.facebook.com

Tag Cloud