পৃথিবীকে জেনে নিন আপনার ভাষায়….24 Hrs Online Newspaper

আমাদের দেশে কোনো মাদক তৈরি হয় না: স্বরাষ্ট্রমন্ত্রী

Posted on July 30, 2017 | in আইন-আদালত, জাতীয় | by

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, ‘আমাদের দেশে কোনো মাদক তৈরী হয়না।  সব পার্শ্ববর্তী দেশ থেকে আসে। কিন্তু এরপরও মাদকের গ্রাস থেকে আমরা মুক্তি পাচ্ছিনা। ফলে আমাদের যুব সমাজ পথ হারাচ্ছে। ’
তিনি বলেন, ‘ইতোমধ্যে ভারত সরকারের সাথে আমাদের কথা হয়েছে। তারা বলেছেন, সীমান্ত এলাকায় ফেনসিডিলের সব কারখানা বন্ধ করে দেয়া হবে। এবং অন্যান্য মাদকও তারা নিয়ন্ত্রণ করবেন। ‘

রবিবার দুপুরে নগরীর অ্যাড. তারেক স্মৃতি অডিটোরিয়ামে মাদক বিরোধী বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

ইয়াবা সম্পর্কে মন্ত্রী বলেন, আমাদের যুবসমাজের কাছে ইয়াবা একটি ভয়ংকর নেশায় পরিণত হয়েছে। তাই এটির ওপর আমরা সর্ব্বোচ্চ শাস্তির বিধান করতে যাচ্ছি। খুব দ্রুত আইনের মাধ্যমে আমরা সেটা ব্যবস্থ্যা করতে পারবো।  

বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিনের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ এমপি, নাজিম উদ্দিন আহমেদ এমপি, সালাহ উদ্দিন আহমেদ এমপি, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব ফরিদ উদ্দিন আহমেদ চৌধুরী, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক জামাল উদ্দিন আহমেদ এবং রেঞ্জ ডিআইজি নিবাস চন্দ্র মাঝি। সম্মানিত অতিথি হিসেবে উপস্থি ছিলেন দি ময়মনসিংহ চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্ট্রিজ এর সভাপতি শিল্পপতি আমিনুল হক শামীম।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি ছিলেন, জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, জেলা আ’লীগের সভাপতি অ্যাড. জহিরুল হক খোকা, পৌর মেয়র ইকরামুল হক টিটু, মহানগর আ’লীগের সভাপতি এহতেশামুল আলম, জেলা আ’লীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন বাবুলসহ প্রমুখ।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, ‘২০২১ সালের মধ্যে আমরা মধ্যম আয়ের দেশে যাবো এবং ২০৪১-এ উন্নত বাংলাদেশ হবে। এমন বাংলাদেশকেই এখন আমরা স্বপ্ন দেখছিএবং হৃদয়ে ধারন করি। সেখান থেকে যদি মাদকের কারনে আমাদের পথ হারিয়ে যায়, স্বপ্ন নষ্ট হয়ে যায় সেই দু:খের সীমা থাকবেনা। সেজন্যই প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। ’

তিনি বলেন, মাদক ব্যবসায়ীরা যতই প্রভাবশালী হোক তাদের কাউকেই ছাড় দেয়া হবেনা। সকলকে মাদক ব্যবসায়ীদের বিষয়ে সচেতন থাকারও আহবান জানান তিনি।  

অনেকটা হতাশা নিয়ে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, সর্বাত্মক প্রচেষ্টার পরও কোথায় যেনো সেই শক্ত গিড়টা ফসকে যাচ্ছে। সেজন্যই জনগণকে উদ্বুদ্ধ এবং সচেতন করার লক্ষ্যে বিভাগীয়, জেলা এবং উপজেলা পর্যায়ে মাদক বিরোধী সমাবেশ করছি।
 
মাদক বিরোধী আলোচনা সভা শেষে মন্ত্রী শামীম এন্টারপ্রাইজ প্রা: লিমিডের বেনাপোল এবং কক্সবাজারের দুটি এসি বাস উদ্বোধন করেন। পরে বিকেলে মন্ত্রী পুলিশ লাইন্সে পুলিশ ব্যারাক-২ এর ভিত্তিপ্রস্থর স্থাপন এবং মাদক ব্যবসায়ীদের পুনর্বাসনের জন্য রিকশা প্রদান করেন।

সূত্র : বাংলাদেশে প্রতিদিন।

Comments are closed.

সর্বশেষ খবর

আজকের ছবি

www.facebook.com

Tag Cloud