পৃথিবীকে জেনে নিন আপনার ভাষায়….24 Hrs Online Newspaper

অবসরের পর শেখ হাসিনাকে নিয়ে লিখবেন মুহিত

Posted on July 19, 2017 | in জাতীয়, লাইফস্টাইল | by

ডেস্ক রিপোর্ট : অবসর নেওয়ার পর প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে নিয়ে লিখবেন বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

শেখ হাসিনাকে নিয়ে লেখা একটি বইয়ের প্রকাশনা অনুষ্ঠানে তিনি বলেন, “গ্রন্থটির সম্পাদক শেখ হাসিনাকে নিয়ে আমার একটি প্রবন্ধ চেয়েছেন। কিন্তু আমার লেখার সময় হয়ে ওঠেনি। কিন্তু আমি অবসরের পর শেখ হাসিনাকে নিয়ে নিশ্চয়ই লিখব।”

বুধবার বিকালে জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে ‘দেশরত্ন শেখ হাসিনা’ শিরোনামে শেখ হাসিনাকে নিয়ে লেখা বিভিন্ন প্রবন্ধের সংকলনটির প্রকাশনা অনুষ্ঠান হয়।

১৭ বছরের রাজনৈতিক জীবনে শেখ হাসিনার সাহচর্য, সহযোগিতার নানা দিক তুলে ধরে মুহিত বলেন, “এতদিন ধরে আমার কর্মস্পৃহা, কর্মোদ্যম একই পথে চলছে, তার পেছনে দ্য গ্রেট লিডারের ইনসপেরেশন, অ্যাসিস্টেন্সি রয়েছে।”

বইটি নিয়ে আলোচনায় তিনি বলেন, “গ্রন্থটির বিশেষত্ব হচ্ছে, এতে প্রতিটি রচনার পাশাপাশি ঠাঁই পেয়েছে বেশ কিছু দুর্লভ ছবি।”

বইয়ে অর্মত্য সেনের লেখা প্রবন্ধ ‘শান্তি ও গণতন্ত্রের মানসকন্যা’ প্রবন্ধটি উদ্ধৃত করে মুহিত বলেন, “শেখ হাসিনা এখন এক বিশ্ব সম্পদ, বিশ্বনেতাদের কাতারে তিনি একজন। তার এই অগ্রযাত্রায় আমরা গৌরব করতে পারি। তার এই আসন আমরা কোনোভাবে বিচ্যুত হতে দিতে পারি না।”
প্রধানমন্ত্রীর মুখ্য সচিব কামাল আবদুল নাসের চৌধুরী বলেন, “বঙ্গবন্ধু ছিলেন বাঙালির স্বপ্ন-আকাঙ্ক্ষা, সাহস-শক্তির প্রতীক। তারপর ভাবছিলাম এই উপাধি কার ক্ষেত্রে প্রযোজ্য হতে পারে? তখনই ভাবলাম নানা চড়াই উৎরাই অতিক্রম করে উত্থান-পতনের ভেতর দিয়ে সাহসী অবদান তো একজনই রেখেছেন, তিনি আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।”

আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারকে ‘উন্নয়নের দর্শন’ অভিহিত করে পিকেএসএফ-এর সভাপতি কাজী খলীকুজ্জামান আহমদ বলেন, “দর্শন বোঝার জন্য আর কিছু দরকার নাই।বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণের পর এই ইশতেহারে অর্থনৈতিক দিকদর্শন খুঁজে পাই।”

বাংলাদেশ স্টাডি ট্রাস্ট ও সময় উন্নয়ন সোসাইটির সহযোগিতায় সাংবাদিক ও সংগঠক টি এইচ এম জাহাঙ্গীরের সম্পাদনায়, বাংলা টাইমস প্রকাশনী থেকে ‘দেশরত্ন শেখ হাসিনা’ গ্রন্থটিতে ৩৪টি প্রবন্ধ সংকলিত হয়েছে। এতে শেখ হাসিনার জীবনীর পাশাপাশি রাজনীতি, অর্থনীতি ও সামাজিক অগ্রগতিতে তার ভূমিকার ওপর আলোকপাত করা হয়েছে।

বাংলাদেশ স্টাডি ট্রাস্টের চেয়ারম্যান এ কে আবদুল মোমেনের সভাপতিত্বে প্রকাশনা অনুষ্ঠানে অন্যদের মধ্যে বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এস কে সুর চৌধুরী, ই্নভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের চেয়ারম্যান মজিব উদ্দিন আহমদ, অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শামস উল ইসলাম, ট্রাস্ট ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ইশতিয়াক আহমেদ চৌধুরী, আরডিএ মহাপরিচালক প্রকৌশলী এম এ মতিন অতিথি হিসেবে ছিলেন।

সূত্র :বিডিনিউজ২৪।

Comments are closed.

সর্বশেষ খবর

আজকের ছবি

www.facebook.com

Tag Cloud