পৃথিবীকে জেনে নিন আপনার ভাষায়….24 Hrs Online Newspaper

অবরোধের বিরতিতে মহাসড়কে তীব্র যানজট

Posted on January 10, 2014 | in সারা দেশ | by

ঢাকা: লাগাতার হরতাল-অবরোধের মাঝে দুই দিনের বিরতি পেয়ে দূরপাল্লার যানবাহন মহাসড়কে নেমেছে। কিন্তু কুয়াশার কারণে পথে পথে তীব্র যানজটে এগোতে পারছে না। এতে সাধারণ যাত্রীরা চরম দুর্ভোগের শিকার হচ্ছেন। রাজধানী থেকে দক্ষিণের পথে কুমিল্লার চান্দিনা থেকে দাউদকান্দি পর্যন্ত ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ২৫ কিলোমিটার এলাকায় শুক্রবার ভোর থেকেই যানজট লেগে আছে। এছাড়া ঢাকার সঙ্গে দক্ষিণাঞ্চলের যোগাযোগের অন্যতম মাওয়ায় দীর্ঘ সময় লঞ্চ চলাচল বন্ধ থাকায় গাড়ি চলছে খুব ধীর গতিতে। আমাদের

2012-06-23__front02কুমিল্লা প্রতিনিধি:   জানান, টানা অবরোধ দু’দিনের জন্য স্থগিত আর ঘনকুয়াশার কারণে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার দুপুর পর্যন্ত স্বাভাবিক গতিতে যানবাহন চলাচল করতে না পারায় ৬০ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। কুমিল্লার চান্দিনা থেকে মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার ভবেরচর পর্যন্ত যানজট ছড়িয়ে পড়েছে। দীর্ঘ যানজটের কারণে হাজার হাজার যাত্রী, রোগীবাহী এ্যাম্বুলেন্স এবং আমদানি-রপ্তানি পণ্যবাহী যানাহনগুলো ঘন্টার পর ঘন্টা আটকে পড়ে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। দাউদকান্দি হাইওয়ে পুলিশের উপ-পরিদর্শক মো. আসাদুজ্জামান আসাদ জানান, টানা অবরোধের কারণে মহাসড়কের অতিরিক্ত গাড়ির চাপ এবং ঘনকুয়াশার কারণে স্বাভাবিক গতিতে গাড়ি চলাচল করতে না পারায় বৃহস্পতিবার রাত ২টা থেকে শুক্রবার দুপুর পর্যন্ত যানজট লেগে আছে। এছাড়া দাউদকান্দি উপজেলায় চার লেন সড়কের ইলিয়টগঞ্জ সেতু নির্মাণ কাজের জন্যও গাড়ি কিছুটা ধীর গতিতে চলাচল করছে।

মুন্সিগঞ্জ: শীতের সকালে কুয়াশার কারণে মাওয়া-কাওড়াকান্দি নৌপথে দীর্ঘ সময় লঞ্চ বন্ধ থাকায় পরিস্থিতি আরো জটিল আকার ধারণ করেছে। প্রায় ১১ ঘণ্টা বন্ধ থাকার পর শুক্রবার সকাল ১০টার দিকে আবার ফেরি পারাপার শুরু হলেও দেশের দক্ষিণাঞ্চলের সঙ্গে রাজধানীর সংযোগ রক্ষাকারী এ দুই ঘাটে সৃষ্টি হয়েছে দীর্ঘ যানজট। পদ্মার দুই পাশেই শত শত যাত্রীবাহী ও পণ্যবাহী গাড়ি দীর্ঘ সময় ধরে থমকে আছে ।

নারায়ণগঞ্জ : কাঁচপুর, সোনারগাঁও ও সিদ্ধিরগঞ্জ এলাকাতেও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বিচ্ছিন্ন জটে থমকে যাচ্ছে যানবাহন। মহাসড়কে গাড়ির তীব্র চাপ থাকার কথা বলেছেন সিদ্ধিরগঞ্জ থানার ওসি আব্দুল মতিন ও সোনারগাঁও থানার ওসি আতিকুর রহমানও। তারা পরিস্থিতি স্বাভাবিক রাখার চেষ্টা করছেন বলে জানিয়েছেন।

 সিরাজগঞ্জ :  জানিয়েছেন, উত্তরের পথে বঙ্গবন্ধু সেতুর দুই পাশে, সিরাজগঞ্জের হাটিকুমরুল মহাসড়কেও যানবাহনের তীব্র চাপ থাকায় গাড়ি চলছে খুব ধীর গতিতে। হাটিকুমরুল হাইওয়ে থানার ওসি আলী ফরিদ আহমেদ জানান, সকালের দিকে যানজট কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সেখানে গাড়ির চাপ বাড়ছে। দূরপাল্লার যানগুলো খুব ধীরে চলছে।

সর্বশেষ খবর

আজকের ছবি

www.facebook.com

Tag Cloud