পৃথিবীকে জেনে নিন আপনার ভাষায়….24 Hrs Online Newspaper

অস্ট্রেলিয়াকে ৩৬ রানে হারিয়ে ফাইনালে ভারত

Posted on July 20, 2017 | in খেলাধুলা | by

কে এম হোসাইন : আইসিসি নারী বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে ৩৬ রানে জিতেছে ভারত। ২৮২ রানের জবাবে ব্যাট করতে নেমে ৪০.১ ওভারে সব উইকেট হারিয়ে ২৪৫ রানে অল-আউট হয়ে যায় অস্ট্রেলিয়া। ফাইনালে ভারতের প্রতিপক্ষ ইংল্যান্ড।

টসে জিতে ব্যাট করতে নেমে ৪২ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৮১ রান সংগ্রহ করে ভারতীয় নারী ক্রিকেট দল।
দ্বিতীয় সেমিতে গতকাল ডার্বির কাউন্টি গ্রাউন্ডে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক মিতালী রাজ। দুই ওপেনার স্মৃতি মান্দনা ও পুনম রাত যখন ব্যাটিংয়ে নামার জন্য প্রস্তুতি নিচ্ছেন ঠিক তখনই বাধ সাধে বৃষ্টি। প্রায় ঘণ্টাখানেক দেরিতে শুরু হওয়া ম্যাচের আয়ু নির্ধারিত ৫০ ওভারের পরিবর্তে নেমে আসে ৪২ ওভারে। ভারতের শুরুটা ভালো না হলেও পরে দারুণ ব্যাটিং প্রদর্শন করেন মিতালীর সতীর্থরা।

এবারের বিশ্বকাপে মিতালী শো চললেও এদিন ব্যাট হাতে তেমন সুবিধা করতে পারেননি ভারতের অধিনায়ক। ওপেনার মান্দনা প্রথম ওভারেই মাত্র ৬ রানে আউট হন। এরপর মিতালী আউট হন ৩৬ রানে। হারমানপ্রিত কৌর দুর্দান্ত অপরাজিত ১৭১ রানের ইনিংসে ভর করে ম্যাচের নিয়ন্ত্রণ ভারতের দিকে নিয়ে যায়। ভি কৃষ্ণামূর্তির ঝড়ো ইনিংসে ৪ উইকেট হারিয়ে ২৮১ রান করে ভারত।
জবাবে অস্ট্রেলিয়া ব্যাট করতে নেমে শুরুতে বিএল মনিং ও এমএম ল্যানিংয়ের উইকেট হারিয়ে চাপে পড়ে যায়। এলিস ভিলানি এবং পেরি ফিফটি রানের পার্টনারশিপ গড়ে চাপ সামাল দেওয়ার চেষ্টা করেন। গুয়াকাডের দুর্দান্ত বোলিংয়ে ক্যাচ দিয়ে ম্যাচে ফেরে ভারত।

গোস্বামী ও শর্মার নিয়ন্ত্রিত বোলিংয়ে উইকেট দাঁড়াতে পারেনি অজিরা। এলিস ভিলানি আউট হওয়ার পরে কেউ আর ভালোমতো ক্রিজে দাঁড়াতে পারেনি। তবে শেষ দিকে ব্লাকওয়েলের ৫৬ বলে ৯০ রানের ঝড়ো ব্যাটিং অজিদের জয়ের স্বপ্ন দেখাচ্ছিল। শর্মার বলে তিনি বোল্ড হয়ে ফিরে গেলে অজিদের জয়ের আশা ফিকে হয়ে যায়।

Comments are closed.

সর্বশেষ খবর

আজকের ছবি

www.facebook.com

Tag Cloud