পৃথিবীকে জেনে নিন আপনার ভাষায়….24 Hrs Online Newspaper

‘বাংলাদেশে নারীর অর্থনৈতিক ক্ষমতায়ন দৃশ্যমান’

Posted on July 3, 2017 | in জতীয় সংসদ, জাতীয় | by

ডেস্ক রিপোর্ট : জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপারসন ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বাংলাদেশে নারীর অর্থনৈতিক ক্ষমতায়ন এখন দৃশ্যমান।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। বর্তমান সরকার গৃহীত একটি বাড়ি একটি খামার প্রকল্প গ্রামীণ অর্থনীতি তথা সার্বিক প্রবৃদ্ধি অর্জনে উল্লেখযোগ্য ভূমিকা রাখছে, যা অনুসরণযোগ্য।

বাংলাদেশে নিযুক্ত মরক্কোর রাষ্ট্রদূত মাজিদ হালিম রবিবার তার কার্যালয়ে সাক্ষাৎ করতে গেলে তিনি একথা বলেন। সাক্ষাৎকালে তারা দুই দেশের সংসদীয় কার্যক্রম, বাণিজ্য সুবিধা, নারীর অর্থনৈতিক ক্ষমতায়ন, অবকাঠামোগত ও অর্থনৈতিক উন্নয়ন প্রভৃতি বিষয়ে আলোচনা করেন। এ সময় উপস্থিত ছিলেন সংসদের হুইপ ইকবালুর রহিম।

মরক্কোতে অনুষ্ঠিত জলবায়ু পরিবর্তন সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অংশগ্রহণের কথা উল্লেখ করে স্পিকার বলেন, বাংলাদেশ বিশ্বে এখন উন্নয়নের রোল মডেল।

রাষ্ট্রদূত বলেন, মরক্কোর জাতীয় সংসদে ৩৯৫ জন সংসদ সদস্য রয়েছেন- যার মধ্যে ৮১ জন নারী। এ সময় তিনি ঢাকায় অনুষ্ঠিত ১৩৬তম আইপিইউ সম্মেলনে মরক্কোর অংশগ্রহণের কথা উল্লেখ করেন এবং সম্মেলনের সফল আয়োজনের জন্য স্পিকারের প্রশংসা করেন।

দুই দেশের মধ্যে সংসদ সদস্যদের সমন্বয়ে সংসদীয় মৈত্রী গ্রুপ গঠনের ওপর গুরুত্বারোপ করে স্পিকার বলেন, এতে করে দুই দেশের মধ্যে বিদ্যমান সম্পর্ক আরও সুদৃঢ় হবে।

Comments are closed.

সর্বশেষ খবর

আজকের ছবি

www.facebook.com

Tag Cloud