পৃথিবীকে জেনে নিন আপনার ভাষায়….24 Hrs Online Newspaper

সাকিবের ২০০তম ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত

Posted on July 12, 2016 | in খেলাধুলা | by

স্পোর্টস ডেস্ক: টি-টোয়েন্টিতেও নতুন এক মাইলফলক স্পর্শ করলেন বাংলাদেশের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। প্রথম বাংলাদেশি হিসেবে টি-টোয়েন্টিতে ২০০তম ম্যাচ খেলার গৌরব অর্জন করলেন তিনি। তবে জ্যামাইকা তালাওয়াহসের হয়ে মাইলফলক গড়ার দিনেই দূর্ভাগা সাকিব। ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে।

shakib20160712070302বৃষ্টির কারণে ম্যাচটি নির্ধারিত ২০ ওভারের পরিবর্তে কমিয়ে আনা হয় ১২ ওভারে। সেখানেও সুবিধা করা যায়নি। সাকিবদের ইনিংসে দুই ওভার বাকি থাকতেই আবারো বৃষ্টির হানা! আবহাওয়ার অবস্থা আরো বেগতিক হলে ম্যাচ রেফারি পরিত্যক্ত ঘোষণা করেন। পয়েন্ট ভাগাভাগি করেই খুশি থাকতে হয়েছে তাদেরকে। আগে ব্যাট করতে নেমে ১০ ওভারে ১১৬ রান সংগ্রহ করে সাকিবের তালাওয়াহস। ম্যাচে ব্যাট হাতে নামা হয়নি বাংলাদেশের এই অলরাউন্ডারের। তার আগেই ম্যাচের ইতি।

এখন পর্যন্ত ১৫টি ভিন্ন ভিন্ন দলের হয়ে ১৯৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন সাকিব। অ্যাডিলেড স্ট্রাইকার্স, বাংলাদেশ, বাংলাদেশ ক্রিকেট বোর্ড একাদশ, বার্বাডোজ ট্রাইডেন্টস, ঢাকা গ্লাডিয়েটরস, জ্যামাইকা তালাওয়াস, করাচি কিংস, খুলনা জেলা, খুলনা রয়েল বেঙ্গলস, কলকাতা নাইট রাইডার্স, লেস্টারশায়ার, মেলবোর্ন রেনেগেডস, প্রাইম ব্যাংক ক্লাব, রংপুর রাইডার্স এবং উস্টারশায়ারের হয়ে টি-টোয়েন্টিতে মাঠে নেমেছেন সাকিব।

১৯৯টি ম্যাচের ভেতর ১৮২টি ম্যাচে ব্যাট করার সুযোগ পেয়েছেন সাকিব। ১২৩.৩৯ স্ট্রাইক রেটে ৩১৬৫ রান করেছেন সাকিব। ব্যাট হাতে তার সেরা ইনিংস ঢাকা গ্লাডিয়েটর্সের হয়ে ৮৬ রান অপরাজিত ইনিংসটি। বল হাতেও কম যাননি সাকিব। ১৯৬টি ইনিংসে ৬.৭৪ ইকোনমি রেটে নিয়েছে ২৩২ উইকেট। ত্রিনিদাদের বিপক্ষে ৬ রানে ৬ উইকেটই তার সেরা বোলিং ফিগার।

Comments are closed.

সর্বশেষ খবর

আজকের ছবি

www.facebook.com

Tag Cloud