পৃথিবীকে জেনে নিন আপনার ভাষায়….24 Hrs Online Newspaper

হোয়াইট হাউজের চিফ অব স্টাফ রিন্স প্রিবাস বাদ, নিয়োগ পেলেন জন কেলি

Posted on July 29, 2017 | in আন্তর্জাতিক | by

আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার চিফ অব স্টাফ রিন্স প্রিবাসকে অপসারণ করেছেন। তার জায়গায় অভ্যন্তরীণ নিরাপত্তা বিষয়ক মন্ত্রী জন কেলিকে নিয়োগ দিয়েছেন ট্রাম্প।

প্রিবাস সিএনএনকে জানিয়েছেন, প্রেসিডেন্ট ভিন্ন পথে চলতে ইচ্ছুক। সেজন্য তিনি গত বৃহস্পতিবার পদত্যাগপত্র পেশ করেছেন। শুক্রবার বিকেলে ট্রাম্প এক টুইটে জন কেলিকে নিয়োগের ঘোষণা দেন।

রিন্স প্রিবাস হোয়াইট হাউজ থেকে তথ্য ফাঁস হয়ে যাওয়া ঠেকাতে ব্যর্থতার জন্য গত কয়েক মাস ধরে ব্যাপকভাবে সমালোচিত হয়ে আসছিলেন। তাকে শিগগিরই অপসারণ করা হবে বলেও বারবার গুঞ্জরণ শোনা যাচ্ছিলো। এছাড়া হোয়াইট হাউজের পক্ষ থেকে বিভিন্ন আইন প্রণয়নের যেসব উদ্যোগ নেয়া হয় সেগুলো কংগ্রেসে পাস করাতে ব্যর্থতার জন্যও প্রিবাসকে আংশিকভাবে দায়ী করা হয়।

তবে হোয়াইট হাউজের নবনিযুক্ত কমিউনিকেশন্স ডিরেক্টর এন্থনি স্কারামুচ্চির সঙ্গে প্রকাশ্য বিরোধে জড়িয়ে পড়ার বিষয়টি প্রিবাসের অপসারণ ত্বরান্বিত করেছে বলে ধারণা করা হচ্ছে। তাছাড়া, প্রিবাস প্রেসিডেন্ট ট্রাম্পের শীর্ষ কর্মকর্তাদের সমর্থনও তেমনভাবে অর্জন করতে পারেননি। এমনকি ট্রাম্পের সবচেয়ে আস্থাভাজন উপদেষ্টা তার মেয়ে ইভাঙ্কা ট্রাম্প ও জামাতা জারেড কুশনারও প্রিবাসের ওপর আস্থা হারিয়েছিলেন বলে একটি সূত্র জানিয়েছে। তারাই প্রেসিডেন্টকে নতুন ব্যবস্থা গ্রহণ করতে বলেছিলেন বলে হোয়াইট হাউজের একটি সূত্র জানায়।
প্রিবাসের অপসারণের ঘোষণা দেয়ার পর প্রেসিডেন্ট ট্রাম্প তাকে ধন্যবাদ দিয়ে মেসেজ পাঠান। তিনি পরে সাংবাদিকদের বলেন, প্রিবাস ছিলেন ‘ভালো মানুষ।’ ট্রাম্প সাংবাদিকদের আরও বলেন, জন কেলি খুবই চমৎকার কাজ করবেন।

আগামী সোমবার ট্রাম্পের ক্যাবিনেট মিটিংয়ে যোগদানের মাধ্যমে জন কেলি তার দায়িত্ব পালন শুরু করবেন বলে জানিয়েছেন হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি সারাহ স্যান্ডার্স।

সূত্র: সিএনএন

Comments are closed.

সর্বশেষ খবর

আজকের ছবি

www.facebook.com

Tag Cloud