পৃথিবীকে জেনে নিন আপনার ভাষায়….24 Hrs Online Newspaper

স্বর্ণ চোরাচালান, বিমানের ডিজিএমসহ ৫ কর্মকর্তা আটক

Posted on November 19, 2014 | in জাতীয় | by

Biman-1ঢাকা: স্বর্ণ চোরাচালানের সঙ্গে জড়িত থাকার অভিযোগে বাংলাদেশ বিমানের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) (ফ্লাইট সার্ভিস) মো. এমদাদ হোসেনসহ পাঁচজনকে আটক করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখা (ডিবি)।
বাকিরা হলেন- চিফ অব প্ল্যানিং অ্যান্ড সিডিউল আবু মো. আসলাম শরিফ, ম্যানেজার শিডিউল মো তোজাম্মেল হোসেন, ঠিকাদার মাহমুদুল হক পলাশ, ফারহান মানি একচেঞ্জের মালিক হারুন অর রশিদ।
এর সবাই বিমানবন্দর কেন্দ্রীক স্বর্ণ চোরাচালান চক্রের নিয়ন্ত্রক বলে জানা গেছে। এ বিষয়ে বুধবার দুপুরে রাজধানীর মিন্টোরোডের ডিএমপির গণমাধ্যম কার্যালয়ে সংবাদ সম্মেলনে মহানগর গোয়েন্দা পুলিশের পক্ষ থেকে জানানো হয়, চলতি নভেম্বরের ১২ তারিখে বিজি-০৪৬ ফ্লাইটে বাংলাদেশ বিমানের ক্রু মাজহারুল আফসার ওরফে রাসেলকে বিমানবন্দর কাস্টমস কর্তৃপক্ষ ২ কেজি ৬০০ গ্রাম স্বর্ণ ও ৬টি আইপ্যাডসহ গ্রেপ্তার করে।
পরে কাস্টমস কর্তৃপক্ষ বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করে। মামলাটির গুরুত্ব বিবেচনায় ওই দিনই ডিএমপির’র গোয়েন্দা ও অপরাধতথ্য বিভাগে তদন্তভার ন্যাস্ত করে।
সেই দায়িত্ব থেকেই তদন্ত নেমে ডিবি পুলিশ গ্রেপ্তারকৃতদের সম্পৃক্ততা খুঁজে পান। যার ভিত্তিতেই এই ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানান গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগ এর যুগ্ম কমিশনার মো. মনিরুল ইসলাম।
সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, ডিবির ডিসি (উত্তর) শেখ নাজমুল আলমের নির্দেশনায় অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. আ. আহাদের তত্ত্বাবধানে সিনিয়র এসি মিনহাজুল ইসলামের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

Comments are closed.

সর্বশেষ খবর

আজকের ছবি

www.facebook.com

Tag Cloud