পৃথিবীকে জেনে নিন আপনার ভাষায়….24 Hrs Online Newspaper

সোমবার হয়ে গেল বছরের সেরা বৃষ্টির রেকর্ড

Posted on June 13, 2017 | in সারা দেশ | by
প্রতিবেদক : আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, রোববার সন্ধ্যা ৬টা থেকে সোমবার রাত ১২টা পর্যন্ত ৩০ ঘণ্টায় ঢাকায় ১৫২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আর গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড হয়েছে চট্টগ্রামে ১৯০ মিলিমিটার। রোববার রাত থেকে বৃষ্টিতে সড়ক ডুবে ঢাকা ও চট্টগ্রাম দুই নগরীর বাসিন্দাদেরই দুর্ভোগ পোহাতে হয়েছে।
ঢাকায় আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ শাহিনূর ইসলাম  জানান, রোববার সন্ধ্যা ৬টা থেকে সোমবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ঢাকায় ১৩৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়ে। সোমবার সন্ধ্যা ৬টার পরে ছয় ঘণ্টায় (রাত ১২টা পর্যন্ত) আরও ১৯ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।
“সাম্প্রতিক বছরগুলোতে জুন মাসের এই দিনে এত বেশি বৃষ্টির রেকর্ড নেই। সোমবার রাজধানীতে এ বছরের সবচেয়ে বেশি বৃষ্টি রেকর্ড হল।” বুধবার থেকে ভারী বর্ষণ কমে পরিস্থিতির উন্নতি হতে পারে বলে জানান এই আবহাওয়াবিদ। উত্তর বঙ্গোপসাগরে সৃষ্ট একটি লঘুচাপ নিম্নচাপে রূপান্তরিত হয়ে ইতোমধ্যে তা স্থলভাগে উঠে এসেছে। এর প্রভাবে রোববার রাত থেকে প্রায় গোটা দেশে শুরু হয় বৃষ্টিপাত। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, সাগরে সৃষ্ট নিম্নচাপটি সোমবার বেলা ১২টায় স্থল নিম্নচাপে পরিণত হয়ে কুমিল্লা ও তৎসংল্গ্ন এলাকায় অবস্থান করছিল। এর প্রভাবে মঙ্গলবারও বৃষ্টিপাত অব্যাহত থাকবে।

Comments are closed.

সর্বশেষ খবর

আজকের ছবি

www.facebook.com

Tag Cloud