পৃথিবীকে জেনে নিন আপনার ভাষায়….24 Hrs Online Newspaper

সারাদেশে জামায়াতের সকাল-সন্ধ্যা হরতাল

Posted on June 9, 2013 | in জাতীয় | by

anigif

ঢাকা: জামায়াতে ইসলামী বাংলাদেশের শীর্ষ তিন নেতাকে জেল-জরিমানার প্রতিবাদে সোমবার সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে দলটি। রোববার জামায়াতের একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। তবে বেলা দেড়টা পর্যন্ত এ বিষয়ে আনুষ্ঠানিক দলের পক্ষ থেকে কোনো ঘোষণা দেয়া হয়নি। বিকেলের মধ্যেই বিবৃতির মাধ্যমে গণমাধ্যমগুলোকে এ বিষয়ে জানানো হবে বলে সূত্রটি জানিয়েছে।

এরআগে সোমবার সকালে আদালত অবমাননার অভিযোগে জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল রফিকুল ইসলাম খান, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগর নায়েবে আমির হামিদুর রহমান আযাদ এমপিকে তিন মাসের কারাদ- ও তিন হাজার টাকা জরিমানা করেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২।
এছাড়াও কেন্দ্রীয় কর্মপরিষদের অপর সদস্য ও ঢাকা মহানগর সেক্রেটারি সেলিম উদ্দিন ট্রাইব্যুনালে উপস্থিত হয়ে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করায় এক হাজার টাকা জরিমানা ও আদালত চলাকালে উপস্থিত থাকার নির্দেশ দেয়া হয়।
উল্লেখ্য, গত ৪ ফেব্র“য়ারি মতিঝিলে জামায়াতের সমাবেশে ঢাকা মহানগর নায়েবে আমির হামিদুর রহমান আযাদ, ঢাকা মহানগরীর সহকারী সেক্রেটারি মো. সেলিম উদ্দিন বলেছিলেন, ‘মানবতাবিরোধী অপরাধের বিচারে গঠিত আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল রাজনৈতিক ট্রাইব্যুনাল। এখানে প্রহসনের বিচার চলছে।’ পর দিন রাজধানীর একটি সমাবেশে জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল রফিকুল ইসলাম বলেছিলেন, ‘ট্রাইব্যুনাল অবৈধভাবে জামায়াতের ওপরে নির্যাতন চালাচ্ছে।’
এসব বক্তব্যের পরিপ্রেক্ষিতে গত ৭ ফেব্র“য়ারি জামায়াতের এ তিন নেতার বিরুদ্ধে কেন আদালত অবমাননার অভিযোগ এনে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে না তা জানতে চেয়ে শোকজ নোটিশ জারি করেন ট্রাইব্যুনাল।

সর্বশেষ খবর

আজকের ছবি

www.facebook.com

Tag Cloud