পৃথিবীকে জেনে নিন আপনার ভাষায়….24 Hrs Online Newspaper

লংগদুতে যাবে ১৪ দল

Posted on June 5, 2017 | in জাতীয়, রাজনীতি | by

রাঙামাটির লংগদুতে পাহাড়িদের বাড়িঘরে আগুন দেওয়ার ঘটনার নিন্দা জানিয়ে দোষীদের গ্রেপ্তার দাবি করেছে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দল।

জোটের একটি প্রতিনিধি দল আগামী ৬ জুন লংগদুতে পাহাড়িদের ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি পরিদর্শনে যাবে বলে জানিয়েছেন ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

রোববার রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান নাসিম।

তিনি বলেন, “দুদিন আগে লংগদুতে পাহাড়িদের বাড়িঘরে আগুন দেওয়ার ঘটনায় আমরা ১৪ দল তীব্র নিন্দা জানাচ্ছি। দোষী ব্যক্তি চিহ্নিত হওয়ার আগেই কেন এমন কাণ্ড? যারা আগুন দিয়েছে আইনের মাধ্যমে তাদের গ্রেপ্তারের দাবি জানাচ্ছি।”

খাগড়াছড়ি-দীঘিনালা সড়কের চার মাইল এলাকা থেকে বৃহস্পতিবার যুবলীগের লংগদু সদর ইউনিয়ন শাখার সাংগঠনিক সম্পাদক নূরুল ইসলাম নয়নের লাশ উদ্ধার হয়। শুক্রবার সকালে তার লাশ নিয়ে লংগদু সদরে বিক্ষোভ-মিছিল বের হয়।

এক পর্যায়ে কিছু লোক তিনটিলা পাড়া, বাত্যাপাড়া, উত্তর ওদক্ষিণ মানিকজুড় এবং বড়াদম এলাকায় পাহাড়িদের ঘরবাড়িতে আগুন দেয় বলে স্থানীয়দের ভাষ্য।

আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য নাসিম জানান, ১৪ দলের পক্ষ থেকে একটি প্রতিনিধি দল আগামী ৭ জুন ঘূর্ণিঝড় মোরায় ক্ষতিগ্রস্ত এলাকাও পরিদর্শনে যাবে।

সরকারের প্রস্তুতির কারণে এই ঘূর্ণিঝড়ে ক্ষয়ক্ষতি কম হয়েছে দাবি করে স্বাস্থ্যমন্ত্রী নাসিম বলেন, “আমাদের দলের নেতারা চারটি টিমে ভাগ হয়ে প্রত্যেকটি স্পটে গিয়ে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়িয়েছে। তাই মানুষ আশস্ত হয়েছে।”

গত বৃহস্পতিবার সংসদে অর্থমন্ত্রীর দেওয়া বাজেট প্রস্তাব নিয়েও কথা বলেন ১৪ দলের এই কেন্দ্রীয় নেতা।

তিনি বলেন, “বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুখে বাজেট নিয়ে কোনো কথা মানায় না।খালেদা সরকারের সময় তারা হাওয়া ভবন তৈরি করে দেশের অর্থনীতির চাকা বন্ধ করে দিয়েছিল। তারা সবসময়ই যা বলে, তা নেতিবাচকভাবে বলে। তাই তাদের মুখে বাজেট নিয়ে কোনো কথা মানায় না।”

‘ভালোভাবে কিছু না বুঝেই’ খালেদা জিয়া প্রস্তাবিত বাজেট সম্পর্কে ‘মিথ্যাচার’ করেছেন বলে মন্তব্য করেন ১৪ দল মুখপাত্র।

জাতীয় পার্টির (জেপি-মঞ্জু) সাধারণ সম্পাদক শেখ শহিদুল ইসলামের সভাপতিত্বে ১৪ দলের বৈঠকে অন্যদের মধ্যে জাসদের একাংশের সভাপতি শরিফ নূরুল আম্বিয়া, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবীর নানক, সাংগঠনিক সম্পাদক আহম্মদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী এবং দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ উপস্থিত ছিলেন।

সূত্র : বিডিনিউজ২৪।।

Comments are closed.

সর্বশেষ খবর

আজকের ছবি

www.facebook.com

Tag Cloud