পৃথিবীকে জেনে নিন আপনার ভাষায়….24 Hrs Online Newspaper

রোহিঙ্গাদের বাদ দিচ্ছে ইসি

Posted on November 30, 2014 | in জাতীয় | by

ঢাকা : নির্বাচন কমিশনের কড়াকড়ির পরও যেসকল রোহিঙ্গা ভোটার হয়েছে বা ভোটার হওয়ার জন্য আবেদন করেছে এবং ভোটার তালিকায় অনুপ্রবশ করেছে এমন ভোটারদের বাদ দিয়ে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। রোববার ইসির সিনিয়র সহকারী সচিব মাহফুজা আক্তার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী ও প্রধান নির্বাচন কমিশনারসহ অন্য কমিশনাররা উদ্বেগ প্রকাশ করায় যেসকল রোহিঙ্গা ভোটার হয়েছে বলে অভিযোগ উঠেছে তাদের নাম আমরা ভোটার তালিকা থেকে বাদ দিচ্ছি।index_59813

তাছাড়া রোহিঙ্গা অধ্যুষিত এলাকায় দায়িত্বরত কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা, জেলা প্রশাসক, জেলা-উপজেলা নির্বাচন অফিসার, স্থানীয় সরকার মন্ত্রণালয় ও রোহিঙ্গা অনুপ্রবেশ ঠেকাতে গঠিত বিশেষ কমিটিকে চিঠি পাঠানো হয়েছে। যাতে তারা রোহিঙ্গাদের ব্যাপারে সতর্কতা বাড়ায় এবং যাদের নাম তালিকায় রয়েছে তাদের বিষয়ে খোঁজ-খবর রাখে। মাহফুজা আক্তার আরো বলেন, প্রধানমন্ত্রীর দফতর থেকে রোহিঙ্গা অনুপ্রবেশের ব্যাপারে একটি চিঠি আসার পর থেকে ইসি, রোহিঙ্গা ঠেকাতে কঠোর ব্যাবস্থা নেই।

তাছাড়া ঐসকল রোহিঙ্গাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানান তিনি। ঐ চিঠিতে ১৪টি উপজেলার প্রায় সাড়ে তিনশ জন রোহিঙ্গা ভোটারের নাম ছিল। উপজেলাগুলো হলো- কক্সবাজার সদর, রামু, চকরিয়া, টেকনাফ, পেকুয়া, উখিয়া, মহেশখালী ও কুতুবদিয়া। এছাড়া বান্দরবান জেলা সদর, নাইক্ষ্যংছড়ি, আলিকদম, লামা, রাঙামাটি জেলার বিলাইছড়ি ও কাপ্তাই।

উল্লেখ্য, গত ১৫ মে থেকে ছয় মাস ধরে হালনাগাদ কাজ চলার পর গত ১৫ নভেম্বর ভোটার তালিকা হালনাগাদের কাজ শেষ করে ইসি। আগামী ২ জানুয়ারিতে নতুন ভোটারের খসড়া তালিকা প্রকাশ করা হবে। আর চূড়ান্ত ভোটার হালনাগাদ তালিকা প্রকাশ করা হবে  ৩১ জানুয়ারি।

Comments are closed.

সর্বশেষ খবর

আজকের ছবি

www.facebook.com

Tag Cloud