পৃথিবীকে জেনে নিন আপনার ভাষায়….24 Hrs Online Newspaper

রায়পুর পৌর এলাকায় ১৪৪ ধারা

Posted on February 12, 2013 | in সারা দেশ | by

রায়পুর (লক্ষ্মীপুর): লক্ষ্মীপুরের রায়পুর পৌর এলাকায় বিএনপি, ছাত্রলীগ ও জামায়াত পৃথক সমাবেশ আহ্বান করায় সেখানে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

মঙ্গলবার দুপুর ১২টা থেকে রাত ১০টা পর্যন্ত ১৪৪ ধারা বলবৎ থাকবে।
পৌর এলাকায় মাইকিং করে বিষয়টি স্থানীয় জনগণকে জানিয়ে দেওয়া হয়েছে।
উপজেলা প্রশাসক সূত্রে জানা গেছে, যুদ্ধাপরাধীদের ফাঁসির দাবিতে রায়পুর সরকারি ডিগ্রি কলেজ ছাত্রলীগের আহ্বায়ক সাইফুল ইসলাম রাজীম পৌর শহরে মঙ্গলবার বিকেলে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করার অনুমতি চেয়ে চিঠি দেয়।
এদিকে, উপজেলা জামায়াতের আমির হাবিবুর রহমান মিন্টু একই সময় শহরের কামিল মাদ্রাসা মাঠে দেলাওয়ার হোসাইন সাঈদীসহ দলীয় নেতাদের নিঃশর্ত মুক্তির দাবিতে সমাবেশ করার অনুমতি চেয়ে চিঠি দেয়।
অন্যদিকে সোমাবার কেরোয়া ইউনিয়ন যুবলীগ নেতা মিরাজ হত্যা মামলার আসামি যুবদল-ছাত্রদলের জামিনে মুক্ত হওয়া ২০ নেতাকর্মীকে মঙ্গলবার বিকেলে শহরের প্রাইম ব্যাংকের সামনে সংবর্ধনা দেওয়ার জন্য অনুমতি চায় পৌর ও উপজেলা বিএনপি।
একই দিনে ৩টি দল কর্মসূচি দেওয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট দুলাল চন্দ্র সূত্রধর আইনশৃঙ্খলার অবনতির আশঙ্কায় ১৪৪ ধারা জারি করেন।
রায়পুর পৌর বিএনপির আহ্বায়ক এবিএম জিলানী বলেন, “আমরা সংবর্ধনা অনুষ্ঠান করার অনুমতি চেয়ে আগেই উপজেলা ও পুলিশ প্রশাসনকে চিঠি দিয়েছি। আমাদের অনুষ্ঠান বানচাল করার জন্য ছাত্রলীগ কর্মসূচি দিয়েছে। গণতান্ত্রিক দেশে এধরনের ঘটনা ন্যাক্কারজনক।”
এদিকে, রায়পুর সরকারি ডিগ্রি কলেজ ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক ফিরোজ আলম বাংলানিউজকে বলেন, “যুদ্ধাপরাধীদের ফাঁসির দাবিতে স্বোচ্চার পুরো জাতি। এজন্য আমরা কলেজ ছাত্রলীগের পক্ষ থেকে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করার কর্মসূচি দিয়েছি।”
অন্যদিকে, উপজেলা জামায়াতের নায়েবে আমির নিজাম উদ্দিন বলেন, “জামায়াতের সভা-সমাবেশের উপর সরকারের অঘোষিত নিষেধাজ্ঞা চলছে। আমরা গণতান্ত্রিক প্রক্রিয়ায় যেখানেই কর্মসূচি করতে যাই, সেখানেই বাধা আসে।”
এ ব্যাপারে রায়পুর থানার উপপরিদর্শক (এসআই) সামসুল হক জানান, অপ্রীতিকর ঘটনা এড়াতে শহরে ১৪৪ ধারা জারি করা হয়েছে। এছাড়া শহরের বিভিন্ন সড়কে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

সর্বশেষ খবর

আজকের ছবি

www.facebook.com

Tag Cloud