পৃথিবীকে জেনে নিন আপনার ভাষায়….24 Hrs Online Newspaper

ভারতের কোচ হতে শেবাগের আবেদন

Posted on June 2, 2017 | in খেলাধুলা | by

সাবেক ভারতীয় ব্যাটসম্যান বীরেন্দর শেবাগ প্রধান কোচ হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন। ভারতের ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড বিসিসিআই’র বিজ্ঞপ্তিতে সাড়া দিয়ে আবেদনপত্র জমা দিয়েছেন তিনি।

চ্যাম্পিয়নস ট্রফি পর্যন্ত আছে বর্তমান কোচ অনিল কুম্বলের চুক্তির বর্তমান মেয়াদ। তবে কোনও বাধা ছাড়াই ভারতের প্রধান এ কোচের চুক্তির মেয়াদ বাড়ার কথা ছিল। কিন্তু তার কোচিং কৌশল নিয়ে অধিনায়ক বিরাট কোহলি বোর্ডের কাছে আপত্তি জানানোয় সেই সম্ভাবনা ক্ষীণ। বিসিসিআইও সায় দিয়েছে। কুম্বলের উত্তরসূরি নির্বাচনে পদক্ষেপ নিয়েছে তারা। সেই অনুযায়ী গত ৩১ মে পর্যন্ত ভারতের প্রধান কোচের পদে আবেদন করার সময় ছিল।

পিটিআই জানিয়েছে শেবাগের সঙ্গে অন্য প্রার্থীরা হলেন সাবেক অস্ট্রেলিয়ান অলরাউন্ডার টম মুডি, পাকিস্তানের সাবেক কোচ রিচার্ড পাইবাস, ভারতের সাবেক মিডিয়াম পেসার দোড্ডা গণেশ এবং সাবেক ভারতীয় এ কোচ লালচাঁদ রাজপুত।

শেবাগ সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ২০১৩ সালে। এরপর থেকে জাতীয় দলে উপেক্ষিত ছিলেন তিনি। শেষ পর্যন্ত তার ১৪ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানেন ২০১৫ সালের অক্টোবরে। কোচিংয়ে কোনও আনুষ্ঠানিক অভিজ্ঞতা নেই শেবাগের। কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে আইপিএলের ২০১৫ ও ২০১৬ মৌসুমে টিম ম্যানেজমেন্টে ভূমিকা রেখেছিলেন।

অন্যদিকে মুডি ছিলেন শ্রীলঙ্কার কোচ। আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদকে ২০১৬ সালের শিরোপা জেতান। এছাড়া বিগ ব্যাশ লিগের মেলবোর্ন রেনেগেডস ও ইংলিশ কাউন্টি উরচেস্টারশায়ারের টিম ম্যানেজমেন্টে কাজ করেছেন মুডি।

পাকিস্তানের সঙ্গে দুইবার কোচের দায়িত্বে ছিলেন পাইবাস। রাজপুত বর্তমানে আফগানিস্তানের কোচ। গোয়ার সঙ্গে চার বছর কোচ হিসেবে কাজ করেছেন গণেশ, বর্তমানে তিনি ভারতীয় ঘরোয়া ক্রিকেট ক্লাব কর্ণাটকের নির্বাচক।

এ পাঁচজনের মধ্যে থেকে একজনকে নির্বাচিত করতে কাজ করবে বিসিসিআইর ক্রিকেট অ্যাডভাইসরি কমিটি, যার সদস্য হলেনক সাবেক ব্যাটিং গ্রেট শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলী ও ভিভিএস লক্ষ্মণ।

সূত্র- ক্রিকইনফো

Comments are closed.

সর্বশেষ খবর

আজকের ছবি

www.facebook.com

Tag Cloud