পৃথিবীকে জেনে নিন আপনার ভাষায়….24 Hrs Online Newspaper

‘বিষণ্নতা’ সার্চে প্রশ্ন করবে গুগল

Posted on August 24, 2017 | in তথ্যপ্রযুক্তি | by

তথ্যপ্রযুক্তি ডেস্ক : ইউএস ন্যাশনাল অ্যালায়েন্স অন মেন্টাল ইলনেস (নামি)-এর সঙ্গে চুক্তি করেছে গুগল। এই দুই প্রতিষ্ঠান মিলে প্রকল্পটি হাতে নিচ্ছে, তবে বর্তমানে এই প্রকল্প শুধু মার্কিন ব্যবহারকারীদের জন্যই থাকবে। বিষণ্নতা নিয়ে সার্চ করা ব্যবহারকারীদের একটি অপশন দেওয়া হবে, যাতে বলা থাকবে “চেক ইফ ইউ আর ক্লিনিকালি ডিপ্রেসড” বা “আপনি বিষণ্নতার রোগে ভুগছেন কিনা তা যাচাই করুন।”

এক ব্লগপোস্টে নামি’র পক্ষ থেকে বলা হয়, মানুষকে আরও দ্রুত সহায়তা দিতে এই প্রক্রিয়া কাজ করবে। সংস্থাটি বলে, “‘চেক ইফ ইউ আর ক্লিনিকালি ডিপ্রেসড’ অপশন চাপার মাধ্যমে আপনি গোপনে নিজেকে যাচাইয়ের একটি সুযোগ পাবেন, এর মাধ্যমে আপনি আপনার বিষণ্নতার মাত্রা বুঝতে পারবেন।”

‘নলেজ প্যানেল’-এর এই প্রশ্নপত্র দেখানো হবে। বক্সটি মোবাইল ডিভাইস থেকে কোনো ব্যবহারকারী সার্চ করার পর ‘নলেজ প্যানেল’ বক্সটি সার্চ রেজাল্টের উপরে দেখা যাবে, বলা হয়েছে বিবিসি’র প্রতিবেদনে।

এ ক্ষেত্রে পেশেন্ট হেলথ কোয়েশ্চেনিয়ার-৯ নামের একটি প্রশ্ন তালিকা দেওয়া হবে। এটি হচ্ছে মাসিক স্বাস্থ্যবিষয়ক নয়টি প্রশ্নের একটি তালিকা।

গুগলের পণ্য ব্যবস্থাপক ভিদুসি টেকরিওয়াল বলেন, যেসব ব্যবহারকারী এই প্রশ্নগুলোর উত্তর দেবেন, সেগুলো প্রতিষ্ঠানের পক্ষ থেকে দেখা হবে না বা বিজ্ঞাপনের জন্য ব্যবহার করা হবে না।

Comments are closed.

সর্বশেষ খবর

আজকের ছবি

www.facebook.com

Tag Cloud