পৃথিবীকে জেনে নিন আপনার ভাষায়….24 Hrs Online Newspaper

বিশ্ব যুব অ্যাথলেটিকসে বাংলাদেশের জহিরের কীর্তি

Posted on July 12, 2017 | in খেলাধুলা | by

ক্রীড়া ডেস্ক : দক্ষিণ এশিয়ার বাইরের কোনও গেমসে গেলেই বাংলাদেশের অ্যাথলেটরা হারিয়ে ফেলেন নিজেদের। গত কয়েক বছরে ব্যর্থতার চিত্রটাই এসেছে ফিরে ফিরে। অতীতের সেই দৃশ্যগুলোকে বুড়ো আঙুল দেখিয়ে নাইরোবিতে কীর্তি গড়লেন মোহাম্মদ জহির রায়হান। কেনিয়ার শহরটিতে বসেছে বিশ্ব যুব অ্যাথলেটিকসের আসর, সেখানেই ৪০০ মিটার স্প্রিন্টের সেমিফাইনালে উঠেছেন বাংলাদেশের এই অ্যাথলেট।
বুধবার হিটে তৃতীয় হয়ে জায়গা করে নিয়েছেন ৪০০ মিটারের সেমিফাইনালে। এই কীর্তি গড়ার পথে জহির আবার নিজের রেকর্ড লিখেছেন নতুন করে। দৌড় শেষ করতে সময় নিয়েছেন তিনি ৪৮.০০ সেকেন্ড, যা তার ক্যারিয়ারসেরা টাইমিং। হিটে তার গ্রুপে তৃতীয় হলেও সবমিলিয়ে ১৪তম হয়েছেন জহির। নিয়ম অনুযায়ী হিটে প্রত্যেক গ্রুপের সেরা তিনজন জায়গা পায় পরের রাউন্ডে, সেই হিসেবে নিজেদের গ্রুপে তৃতীয় হওয়ায় সেমিফাইনাল নিশ্চিত করেন ১৭ বছর বয়সী এই অ্যাথলেট।

১৯৯৮ সালের বিশ্ব যুব গেমসে ১০০ মিটারে আব্দুল্লাহ হেল কাফি সবশেষ বাংলাদেশি হিসেবে জায়গা পেয়েছিলেন কোনও ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে। ১৯ বছর পর আবারও সেই মুহূর্ত ফিরিয়ে আনলেন জহির ৪০০ মিটারের সেমিফাইনাল নিশ্চিত করে। এ জন্য কাফি গর্ব করতেই পারেন, খেলোয়াড়ের পর এবার কোচ হিসেবে যে বাংলাদেশের অ্যাথলেটিকসে আরেকটি সুন্দর দিন উপহার দিলেন তিনি।
গেল মাসে ব্যাংককের এশিয়ান যুব চ্যাম্পিয়নশিপে ৪৯.১২ সেকেন্ড সময় নিয়ে নাইরোবির বিশ্ব যুব চ্যাম্পিয়নশিপে জায়গা করে নিয়েছিলেন জহির। সুযোগটা কাজে লাগাতে ভুল করেননি তিনি। হিটে নিজের সেরাটা দিয়ে জায়গা করে নিয়েছেন ৪০০ মিটার স্প্রিন্টের সেমিফাইনালে।

Comments are closed.

সর্বশেষ খবর

আজকের ছবি

www.facebook.com

Tag Cloud