পৃথিবীকে জেনে নিন আপনার ভাষায়….24 Hrs Online Newspaper

বিতর্কিত বিষয়ে ফেসবুককে প্রশ্ন করা যাবে মেইলে

Posted on June 17, 2017 | in তথ্যপ্রযুক্তি | by

এখন থেকে ফেসবুক তাদের অভ্যন্তরীণ বিতর্কিত বিষয়গুলো নিয়ে প্রকাশ্যে খোলামেলা আলোচনা করবে। ফেসবুক তাদের প্ল্যাটফর্মের সঙ্গে সম্পর্কিত কিন্তু বিতর্কিত বিষয় যেমন- সন্ত্রাসী নিয়োগ টুল (terrorist recruiting tool), সংবাদ প্রচারে তাদের ভূমিকা এবং জনগণকে কিভাবে অনলাইনে নিরাপদ রাখা যায় –এগুলো নিয়ে খোলামেলা আলোচনা করবে।

সম্প্রতি ফেসবুকে এক ব্লগ পোস্টে ফেসবুকের পাবলিক পলিসি বিষয়ক ভাইস প্রেসিডেন্ট ইলিয়ট স্ক্র্যাজ বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমটি এখন থেকে নিয়মিত এ সংক্রান্ত ব্লগ পোস্ট করতে শুরু করবে। তিনি বলেন, আমাদের এই ব্লগ পোস্টে শুধু যে আমাদের পছন্দের কিছু বিষয় ব্যাখ্যা করব তা নয়, বরং কিছু কঠিন প্রশ্নের উত্তরও এখানে তুলে ধরব।

তিনি জানান এর প্রথম এই ব্লগ পোস্টে ফেসবুক তুলে ধরবে যে, তারা কিভাবে সন্ত্রাসবাদ মোকাবেলার চেষ্টা করছে, এটি কিভাবে এআই প্রযুক্তির সঙ্গে কাজ করছে এবং কিভাবে বিভিন্ন দেশের সরকারের অংশীদারিত্বের সঙ্গে কাজ করছে।

ফেসবুক ব্লগ পোস্টের মূল লক্ষ্য হলো, চ্যালেঞ্জিং বিষয়গুলো সম্পর্কে চলা এই আলোচনাকে আরও বিস্তৃত করা। ফেসবুক সাধারণত একান্ত বাধ্যবাধকতা না থাকলে তার ভূমিকা এবং দায়িত্ব সম্পর্কে মোটামুটি ব্যক্তিগত বিষয় গোপনই রাখে। যেমন গত বছর, প্রায়ই এমন কিছু ঘটনা ঘটেছে যেখানে অনেক সময়ই একটি অস্পষ্ট ইঙ্গিত ছিল যে, সে বিষয়গুলো নিয়েও ফেসবুকের উচিত ছিল তাদের মন্তব্য তুলে ধরা।

যদিও বিষয়টি নিয়ে ফেসবুক এখনও স্পষ্ট করে কিছু বলেনি তারপরও ফেসবুক এই ব্লগ পোস্টগুলো নিজের উপকারের জন্য করতে যাচ্ছে বলেই মনে করা হচ্ছে যাতে জনসাধারণ এটি দেখতে পারে যে হ্যাঁ, ফেসবুক আসলে এই বিষয়গুলো নিয়ে চিন্তা করছে।

স্ক্র্যাজ লিখেন, এখন থেকে ফেসবুক যেকোনও বিষয়ে পরামর্শ গ্রহণ করবে। এ উদ্দ্যশ্যে ফেসবুক একটি ই-মেইল ঠিকানা ([email protected]) সেটআপ করেছে, যেখানে আপনি ফেসবুকের কঠিন বিষয়গুলোর উপর প্রতিক্রিয়া পাঠাতে পারবেন।
সূত্র: দ্য ভার্জ

Comments are closed.

সর্বশেষ খবর

আজকের ছবি

www.facebook.com

Tag Cloud