পৃথিবীকে জেনে নিন আপনার ভাষায়….24 Hrs Online Newspaper

প্লাস্টিকের কালো ধোঁয়ায় ২০ শিক্ষার্থী অসুস্থ

Posted on April 20, 2015 | in শিক্ষা ও সংস্কৃতি | by

শ্রমিক-অসুস্থগাজীপুর প্রতিনিধি : গাজীপুরের শ্রীপুর উপজেলার রাজেন্দ্রপুরে পোড়ানো প্লাস্টিকের কালো ধোঁয়ায় আকস্মিকভাবে শ্বাসকষ্টে মেধাবিকাশ কিন্ডারগার্টেনে কমপক্ষে ২০ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে।
সোমবার সকাল সাড়ে ১০টার দিকে এ ঘটে। অসুস্থরা হলো- দশম শ্রেণীর শিক্ষার্থী শামসুন্নাহার লিজা, আনোয়ার, মাসুম, রাব্বি হাসান, মারুফ, শাহনাজ সাফি, নাজমিন আফসানা ও হানিফ। গুরুতর অসুস্থ শামসুন্নাহার লিজা, আনোয়ার ও শাহনাজ সাফিকে গাজীপুর শহীদ তাজউদ্দিন আহম্মেদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যদের রাজেন্দ্রপুরের দুটি ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সাড়ে ১০টার দিকে ওই প্রতিষ্ঠানের পাশে আশিক এন্টারপ্রাইজ নামে একটি গুদামে প্লাস্টিক জাতীয় দ্রব্য পোড়ানো হচ্ছিল। ধোঁয়ায় কিন্ডারগার্টেনসহ আশপাশের পরিবেশ অন্ধকার হয়ে যায়।
কিন্ডারগার্টেনের সভাপতি আমীর আলী বাবুল জানান, এসময় কিন্ডারগার্টেনের বিভিন্ন শ্রেণীর শিক্ষার্থীরা শ্বাসকষ্টে বেঞ্চের ওপর ঢলে পড়ে। একে একে কমপক্ষে ২০জন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে। পরে তাদের স্থানীয় ক্লিনিকে নিয়ে চিকিৎসা দেয়া হয়। এ ঘটনার কারণে কিন্ডারগার্টেন সোমবারের জন্য ছুটি ঘোষণা করা হয়েছে।
রাজেন্দ্রপুর জেনারেল হাসপাতালের চিকিৎসক পুষ্প জানান, তিনি চারজন শিক্ষার্থীকে চিকিৎসা দিয়েছেন। তাদের মধ্যে তিনজন হাসপাতালে ভর্তি রয়েছে। একজনকে গাজীপুর শহীদ তাজ উদ্দিন আহম্মেদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এদের প্রত্যেকেই প্রচণ্ড শ্বাসকষ্টে ভুগতে দেখা গেছে। কোনো রাসায়নিক দ্রব্য পোড়ানোর গন্ধে তাদের শ্বাসকষ্ট হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।
মডার্ণ জেনারেল হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা বিপ্লব জানান, তার হাসপাতালে ৮জনকে চিকিৎসা দেয়া হয়েছে। দুইজনকে ভর্তি করা হয়েছে। দুইজনকে গাজীপুর শহীদ তাজ উদ্দিন আহম্মেদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
রাজেন্দ্রপুর আশিক এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মোফাজ্জল হোসেন খোকন সাংবাদিকদের জানান, আমার এখানে কোনো রাসায়নিক দ্রব্য বা প্লাষ্টিক পোড়ানো হয় না। যদি আমার বিরুদ্ধে কেউ এমন অভিযোগ করে থাকে তাহলে সেটা উদ্দেশ্যে প্রণোদিত, ভিত্তিহীন এবং মিথ্যা।

Comments are closed.

সর্বশেষ খবর

আজকের ছবি

www.facebook.com

Tag Cloud