পৃথিবীকে জেনে নিন আপনার ভাষায়….24 Hrs Online Newspaper

`প্রধান বিচারপতি কাছে এটাই সবার প্রত্যাশা ছিল’

Posted on August 11, 2017 | in আইন-আদালত | by

রাষ্ট্রের মূলত তিনটা মূল অঙ্গ প্রতিষ্ঠান। বিচার বিভাগ, নির্বাহি বিভাগ ও রাষ্ট্রের আইন বিভাগ। এই তিনটা প্রতিষ্ঠানের কাছে আমরা প্রত্যাশার জায়গাটা কি দেখি? রাষ্ট্র তখনই স্থিতিশীলি থাকবে এবং দেশের জনগণ শান্তিতে বসবাস করতে পারবে যখন আমাদের এই তিনটা প্রতিষ্ঠানের মাঝে পারস্পারিক সম্পর্ক ঠিক থাকবে। সেই সাথে প্রত্যেকটা প্রতিষ্ঠার অপর প্রতিষ্ঠানের প্রতি সম্মানশীল থাকবে।

বৃহস্পতিবার রাত্রে চ্যানেল আইয়ের আজকের সংবাদপত্র অনুষ্ঠানে এমন মন্তব্য করেন দৈনিক বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম।
আমাদের রাষ্ট্রের এই মূল তিনটা প্রতিষ্ঠানের মাঝে যখন বির্তক সৃষ্টি হবে এবং একে অপরকে হেও করবে তখন আমাদের এই রাষ্ট্র অস্থিতিশীল হয়ে পরবে। সেই সাথে রাষ্ট্রের সাভাবিক প্রক্রিয়াগুলো ক্ষতিগ্রস্ত হবে। আমরা এই বিষয়গুলো দীর্ঘ সময় দেখেছি। আর অস্থিতিশীল পরিস্থিতি হঠাৎ করে তৈরি হয়না । বিভিন্ন কারণে দীর্ঘনের ক্ষোভের কারণে এই বিষয়গুলো তৈরি হয়। আজ আদালত যে পর্যবেক্ষণ পেশ করে এই ধরণের ঘটনা কিন্তু নতুন নয়। এই ধরণের ঘটনা আমরা বিভিন্ন সময় দেখেছি।

নঈম নিজাম আরো বলেন, আমার মনে হয় আজ বিচার বিভাগ নিয়ে যে বিতর্ক সৃষ্টি হচ্ছে এই ক্ষেত্রে আমাদেরন সকলকেই ধর্যের পরিচয় দিতে হবে। প্রধান বিচারপতিকে ধন্যবাদ আজ তিনি বলেছেন, আমি কোন দলের ফাঁদেই পা দেবো না। একজন প্রধান বিচারপতির কাছে আমাদের যে প্রত্যাশা সেটা কিন্তু এটাই। তিনি আমাদের প্রত্যাশাকে পূর্ণ করেছেন। এই প্রত্যাশা শুধু আমার নয় এটা বাংলাদেশের সকল জনগণের। আমাদের সময় ডটকম

Comments are closed.

সর্বশেষ খবর

আজকের ছবি

www.facebook.com

Tag Cloud