পৃথিবীকে জেনে নিন আপনার ভাষায়….24 Hrs Online Newspaper

প্রজন্ম চত্বরে বাড়ছে ভিড়, বিকালে রায়েরবাজারে সমাবেশ

Posted on February 23, 2013 | in জাতীয় | by

265ঢাকা : দেশব্যাপী ইসলামী সমমনা ১২ দলের শুক্রবারের বিক্ষোভের পর শাহবাগ প্রজন্ম চত্বরে শুরু হওয়া দ্বিতীয় পর্বের আন্দালনের শনিবার ভোর থেকেই বাড়ছে আন্দোলনকারীদের ভিড়। তবে শাহবাগের আন্দোলনকারীরা শুক্রবার সন্ধ্যায় নতুন করে লাগাতার অবস্থানের ঘোষণা দেয়ার পর রাত ১১টার সময় তা স্থগিত করে। এবং শনিবার সকালে ফের জমায়েতের ঘোষণা দেয়।

এদিকে শনিবার ভোর থেকেই যুদ্ধাপরাধীদের ফাঁসি ও জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ করার দাবি এবং পূর্বঘোষিত জাতীয় পতাকা হাতে নিয়ে শনিবারের বিক্ষোভ মিছিলের প্রস্তুতি নিয়ে শাহবাগে জড়ো হতে শুরু করে আন্দোলনকারীরা।

যুদ্ধাপরাধীদের ফাঁসির দাবিতে নতুন উদ্যমে শুরু হওয়া এ গণআন্দোলন শনিবার পড়েছে ১৯তম দিনে। আন্দোলনকারীরা বিভিন্ন স্লোগানের মধ্য দিয়ে পতাকা মিছিলের প্রস্তুতি নিচ্ছেন।

শুক্রবার শাহবাগের শাহবাগ প্রজন্ম চত্বর থেকে পূর্বনির্ধারিত মাসব্যাপী কর্মসূচির সঙ্গে আরো কিছু যুক্ত করা হয়। বায়তুল মোকাররম মসজিদের খতিবকে অবাঞ্ছিত ঘোষণা করা, জাতীয় পতাকায় অগ্নিসংযোগ, শহীদ মিনার ভাংচুরসহ শুক্রবার সারাদেশে জামায়াত-শিবিরের তা-বের প্রতিবাদে শনিবার বিকাল ৩টায় সারা দেশে জাতীয় পতাকা নিয়ে বিক্ষোভ মিছিলের ঘোষনা দেয়া হয়।

এদিকে পূর্বনির্ধারিত কর্মসূচি অনুসারে শনিবার বিকাল ৩টায় রায়ের বাজার বধ্যভূমিতে পতাকা হাতে মহাসমাবেশ  ও শপথ গ্রহণ করা হবে।

উল্লেখ, কাদের মোল্লাসহ যুদ্ধাপরাধীদের ফাঁসিসহ ৬ দফা দাবিতে গত ৫ ফেব্রুয়ারি থেকে ২১ ফেব্রুয়ারি বৃহস্পতিবার পর্যন্ত দীর্ঘ ১৭ দিন টানা গণঅবস্থান চালিয়ে গণআন্দোলন চলে গণজাগরণ চত্বরে। শুক্রবার সকালে মূল গণজাগরণ চত্বর ছেড়ে দিয়ে কিছুটা দূরে শুরু হয় গণস্বাক্ষর কর্মসূচি। কিন্তু জুমার নামাজের পর দেশজুড়ে ইসলামী সমমনা ১২ দলের বিক্ষোভ কর্মসূচির পর বিকাল থেকে ফের শাহবাগে অবস্থান নেন আন্দোলনকারীরা।

সর্বশেষ খবর

আজকের ছবি

www.facebook.com

Tag Cloud