পৃথিবীকে জেনে নিন আপনার ভাষায়….24 Hrs Online Newspaper

নতুন সতর্কতা জারি যুক্তরাষ্ট্রের বাড়াবাড়ি : বাণিজ্যমন্ত্রী

Posted on October 18, 2015 | in রাজনীতি | by

ঢাকা: বাংলাদেশে মার্কিন নাগরিকদের জন্য যুক্তরাষ্ট্রের নতুন সতর্কতা জারি করাকে ‘বাড়াবাড়ি’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। রোববার সকালে শেখ রাসেলের ৫১তম জন্মদিন উপলক্ষে বনানীতে শেখ রাসেলসহ ১৫ আগস্ট নিহত সকল শহীদের কবরে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ, মিলাদ ও দোয়া মাহফিল শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ মন্তব্য করেন।788
তোফায়েল আহমেদ বলেন, বাংলাদেশের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। যুক্তরাষ্ট্রের নতুন এ সতর্কতা জারি বাড়াবাড়ি। যুক্তরাষ্ট্রের নতুন করে সতর্কতা জারির মতো পরিস্থিতি বর্তমানে বাংলাদেশে নেই বলেও মন্তব্য করেন সরকারের এই প্রভাবশালী মন্ত্রী।
শেখ রাসেলের জন্মদিন আওয়ামী লীগসহ সহযোগী, ভ্রাতৃপ্রতিম সংগঠন এবং বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন বিভিন্ন কর্মসূচি পালন করছে।

শনিবার যুক্তরাষ্ট্র দূতাবাসের হালনাগাদ করা নিরাপত্তাবিষয়ক বার্তায় বলা হয়েছে, সম্প্রতি দুই বিদেশী হত্যার পর বাংলাদেশে পশ্চিমা নাগরিকদের ওপর আবারও সন্ত্রাসী হামলা হতে পারে, তাদের কাছে এমন নির্ভরযোগ্য তথ্য রয়েছে বলে মার্কিন দূতাবাস জানিয়েছে। ফলে বাংলাদেশে ভ্রমণ বা চলাফেরার সময় মার্কিন নাগরিকদের সতর্ক থাকার পরামর্শ দিয়েছে দেশটি।
মার্কিন দূতাবাসের বার্তায় আরো বলা হয়, বাংলাদেশে বিদেশীদের নিরাপত্তা বাড়াতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী সংস্থাগুলো অসাধারণ পদক্ষেপ নিয়েছে। কিন্তু এখনও ‘বাস্তব ও বিশ্বাসযোগ্য’ সন্ত্রাসী হুমকি রয়েছে।

Comments are closed.

সর্বশেষ খবর

আজকের ছবি

www.facebook.com

Tag Cloud