পৃথিবীকে জেনে নিন আপনার ভাষায়….24 Hrs Online Newspaper

তিনি যখন চাইবেন তখনই

Posted on December 13, 2015 | in বিনোদন | by

বিনােদন ডেস্ক : বছর দু’য়েক আগেও টিভি পর্দায় নাটক ও বিজ্ঞাপনের মাধ্যমে দর্শক মাতিয়েছেন বিদ্যা সিনহা মিম। টিভিপর্দায় নিয়মিত কাজ করে অর্জন করেছেন ব্যাপক দর্শকপ্রিয়তা। ছোটপর্দায় দারুণ সাড়া জাগানোর পর এখন বড়পর্দায়ও নিজের দক্ষতার কথা জানান দিচ্ছেন এই লাক্স-চ্যানেল আই সুপারস্টার। বর্তমান ব্যস্ততা ও অন্যান্য প্রাসঙ্গিক বিষয়ে আজকের ‘আলাপন’-এ কথা বলেছেন তিনি। তার সাক্ষাৎকারটি নিয়েছেন মারুফ কিবরিয়া
কেমন আছেন? কেমন চলছে সব?
ভালো আছি। আর সবকিছুও ভালো চলছে। বিশেষত এখন সময়টাও যাচ্ছে বেশ।
এখন কি নিয়ে ব্যস্ত আছেন?
একটি ছবিতে অভিনয়ের ব্যাপারে কথা চলছে। তবে এখনই সব জানাতে পারছি না। কারণ ছবিটির নাম ঠিক হয়নি। অবশ্য শিগগিরই সব চূড়ান্ত হবে বলে আশা করছি।
ক’দিন আগে ‘ব্ল্যাক’ ছবিটি মুক্তি পেয়েছে। কেমন সাড়া পেলেন?
যৌথ প্রযোজনার এটাই আমার ক্যারিয়ারের প্রথম ছবি। খুব নার্ভাস ছিলাম। কারণ শুধু বাংলাদেশে নয়, কলকাতায়ও ছবিটি মুক্তি পেয়েছে। যে কারণে ভয় করছিল। কেমন হবে, দর্শক আমাকে কতটা গ্রহণ করবেন এসব নিয়ে বেশ চিন্তিত ছিলাম। তবে মুক্তির পর অনেকটা নার্ভাসনেস কেটে গেছে। সেসঙ্গে আত্মবিশ্বাসও বেড়ে গেছে কয়েকগুণ। কারণ দুই দেশ থেকেই ব্যাপক সাড়া পাচ্ছি। দ্বিতীয় নরহড়থধসর-লব-শড়হড়সপ্তাহ প্রায় শেষ হতে চললো। এখনও হলগুলোতে সফলতার সঙ্গে ছবিটি চলছে। আমি নিজেও বিভিন্ন সিনেমা হল ঘুরে দেখেছি। যেমনটা প্রত্যাশা করেছিলাম, তার চেয়ে বেশি দর্শক ছবিটি দেখতে আসছেন। আসলে একটা ছবির সাফল্য নির্ভর করে দর্শক হলে গিয়ে তা দেখার ওপর। আর তখনই সে ছবির শিল্পীরা সার্থক হয়।bidya-sinha-saha-mim-hd-photo-wallpaper-15
শুনলাম ‘ব্ল্যাক’-এর সিক্যুয়াল নির্মাণের পরিকল্পনা চলছে?
এটা ঠিক আমি বলতে পারবো না। কারণ বিষয়টি নিশ্চিত নয়। আর পুরো ব্যাপারটা প্রযোজক ভালো বলতে পারবেন।
অন্য কোন ছবি হাতে রয়েছে?
ফেব্রুয়ারি মাসে ওয়াজেদ আলী সুমনের পরিচালনায় ‘সুইট হার্ট’ ছবিটি মুক্তি পাচ্ছে। এছাড়া তানিয়া আহমেদের পরিচালনায় ‘গুড মর্নিং লন্ডন’ ছবির কাজ তো শেষ করেছি আগেই। তবে এটি মুক্তির ব্যাপারে কিছু জানি না।
নাটকে তো অভিনয় করছেন না। বিজ্ঞাপনের কাজও কি বন্ধ আছে?সরস৩-৬০০ী৩৭৫
না। নাটকের কাজ বন্ধ হলেও বিজ্ঞাপনের শুটিং চলছে। চলচ্চিত্রের কাজের মাঝে মাঝে কয়েকটি বিজ্ঞাপনের কাজ চালিয়ে যাচ্ছি। এইতো নতুন একটি কুকিজের বিজ্ঞাপনের কাজ করছি। এটি নিদের্শনা দিচ্ছেন মেহেদী হাসিব।
টিভি নাটকে কাজ করছেন না। নাটক কি দেখেন? এখনকার নাটক নিয়ে আপনার মন্তব্য কি?
আমার মাথায় সারাক্ষণ ফিল্ম ছাড়া আর কিছুই কাজ করে না। টিভি দেখার সময়টাই পাই না। তাই এ বিষয়ে কিছু বলতে গেলে তো সে ব্যাপারে জানাশোনার প্রয়োজন। তবে হ্যাঁ, আমি যদি দর্শকের জায়গা থেকে বলি কিংবা সামগ্রিক পরিস্থিতির দিকে খেয়াল করি এটুকু বলতে পারবো, আমাদের দর্শকরা টিভি নাটক নিয়ে কিছুটা বিরক্ত। এর কারণ অতিমাত্রায় বিজ্ঞাপন প্রচার। দর্শক টিভি দেখতে পারেন না। এ সমস্যা অনেক আগে থেকেই তো দেখে আসছি।
ভিন্ন প্রসঙ্গে আসি। টিভিপর্দার অভিজ্ঞতাটা চলচ্চিত্রে গিয়ে কতটুকু কাজে লাগিয়েছেন?
সরসটিভি মাধ্যম হলো অভিনয় শেখার একটা বড় জায়গা। লম্বা সময় ধরে সেখানে কাজ শিখেছি। অভিনয়টাকে নিজের মধ্যে আয়ত্ত্ব করেছি। আর সেটা কাজে লাগিয়েছি চলচ্চিত্রে। এখন চলচ্চিত্রে যে মিমকে দেখতে পাচ্ছেন তার বড় অবদান হলো টিভিপর্দা। আর আমার আজকের অবস্থানের পেছনে পুরো ক্রেডিটটা লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতা। কারণ এখানেই তো আমার উত্থান।

কাজের বাইরে ব্যক্তিগত জীবন কেমন যাচ্ছে?
কাজের বাইরে তো খুব একটা সময় তেমন পাই না। তবুও যেটুকু পাচ্ছি সেটা নিজের পরিবার ও বন্ধুবান্ধবের সঙ্গে ভাগ করে নিই। খুবই ভালো সময় কাটাই তখন।

বিয়ে নিয়ে কোন পরিকল্পনা এখনও করেন নি?
বিষয়টা আপাতত ভাবনাতেই নেই। আর বিয়ের বিষয়টি তো সৃষ্টিকর্তার ওপর। তিনি যখন চাইবেন তখনই হবে। তাছাড়া আমি এ মুহুর্তে চলচ্চিত্রের কাজের প্রতি বেশি ডেডিকেটেড। ভালো কিছু ছবিতে অভিনয় করে নিজেকে একটা অবস্থানে নিয়ে যাওয়াই আমার এখন মূল টার্গেট।
কারও সঙ্গে প্রেম করছেন?
প্রেমের ব্যাপারেও কখনো ভেবে দেখিনি। আর আমি প্রেম করলেও সেটা কখনো লুকাবো না। কারও সঙ্গে সম্পর্ক হলে সেটা জানাবো।
মানবজমিন থেকে নেয়া

Comments are closed.

সর্বশেষ খবর

আজকের ছবি

www.facebook.com

Tag Cloud