পৃথিবীকে জেনে নিন আপনার ভাষায়….24 Hrs Online Newspaper

টঙ্গীতে নিহতের সংখ্যা বেড়ে ২৭, তদন্ত কমিটি গঠন

Posted on September 10, 2016 | in জাতীয় | by

গাজীপুর ও টঙ্গী প্রতিনিধি: গাজীপুরের টঙ্গী বিসিক শিল্প নগরীতে কারখানায় বয়লার বিস্ফোরণের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ২৭ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছেন শতাধিক। সব লাশ ঢাকা মেডিক্যাল কলেজে পাঠানো হচ্ছে।
10-09-16-boilar-blast-pakaging-tongi-7
নিহতদের মধ্যে ১৩ জনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন অপারেটর জয়নাল আবেদিন ও আনোয়ার হোসেন, দারোয়ান রেদোয়ান, নিরাপত্তাকর্মী জাহাঙ্গীর ও হান্নান মিয়া, ক্লিনার শংকর, শ্রমিক রফিকুল ইসলাম, ইদ্রিস, আল মামুন, নয়ন, সুভাষ, জাহিদুল ও রিক্সাচালক রাশেদ।

এদিকে টম্পাকো ফয়েল কারখানায় বয়লার বিস্ফোরণে বহু হতাহতের ঘটনায় পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা পুরো বিষয়টি খতিয়ে দেখছেন।

ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, আজ শনিবার সকালে রেলগেট এলাকায় কারখানায় বয়লার বিস্ফোরিত হয়। এতে সৃষ্ট আগুন পুরো কারখানায় ছড়িয়ে পড়ে। ওই কারখানায় রাতের শিফটের কাজ চলছিল। বয়লার বিস্ফোরণে দগ্ধ হয় অর্ধশতাধিক শ্রমিক।

দগ্ধ ব্যক্তিদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। গুরুতর দগ্ধ অনেককে ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদর দফতর, টঙ্গী ও জয়দেবপুরের ১৯টি ইউনিট আগুন নিয়ন্ত্রণের কাজে যোগ দেয়। এরই মধ্যে কারখানার চারতলা ভবনের একাংশ ধসে পড়েছে। ধসে পড়া অংশে আরো শ্রমিক থাকতে পারে বলে শঙ্কা করা হচ্ছে।

Comments are closed.

সর্বশেষ খবর

আজকের ছবি

www.facebook.com

Tag Cloud